এলচেকে হারিয়ে তিনে বার্সা
প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২১, ০৮:২৮
এলচেকে হারিয়ে তিনে বার্সা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

এলচেকে হারিয়ে লিগে টানা চতুর্থ জয় তুলে নিয়েছে বার্সেলোনা। দুই ম্যাচের নিষেধাজ্ঞায় থাকা মেসিকে ছাড়াই আজ লিগায় রোববার রাতে খেলতে নেমেছিল কোম্যানের শিষ্যরা। ম্যাচটিতে ২-০ ব্যবধানে জয় পেয়েছে বার্সা। এ জয়ের মধ্য দিয়ে পয়েন্ট তালিকার তিনে উঠে আসলো কাতালান জায়ান্টরা।


প্রথমার্ধে ফ্র্যাংকি ডি ইয়ংয়ের গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধের শেষদিকে ব্যবধান দ্বিগুণ করেন রিকি পুজ। এই নিয়ে লিগে টানা চতুর্থ জয় ও সবমিলিয়ে টানা ৯ ম্যাচে অপরাজিত আছে বার্সা।


ম্যাচের শুরুতে তেমন ভালো কোনো আক্রমণ শানাতে না পারলেও ধীরে ধীরে প্রতিপক্ষের গোলমুখে চাপ বাড়াতে থাকে বার্সা। চারটি ভালো আক্রমণ করলেও গোল আদায় করতে পারছিলেন না দেম্বেলে, গ্রিজমান, ব্রাথওয়েটরা।


একের পর এক সুযোগ মিসের পর ৩৯ মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় বার্সা। প্রতিপক্ষের ভুলে পাওয়া এই গোলটি আসে ডি ইয়ংয়ের পা থেকে। বাঁ দিক থেকে মার্টিন ব্রাথওয়েট ডি-বক্সে আঁতোয়া গ্রিজমানকে লক্ষ্য করে ক্রস বাড়ান। বল ঠেকাতে গিয়ে ডিফেন্ডার দিয়েগো গনসালেসের বাড়ানো পায়ে লেগে গোললাইনের একদম কাছে চলে যায়। সেখানে থাকা ডি ইয়ং পা লাগিয়ে বাকি কাজ সারেন।


দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার চেষ্টা করে এলচে। ৫৫ মিনিটে বার্সা গোলরক্ষকে একা পেয়েও গিয়েছিলেন এমিলিয়ানো রিগোনি। কিন্তু বার্সা গোলরক্ষক মারক-আন্দ্রে টের স্টেগান দেয়াল হয়ে দাঁড়ান। উল্টো প্রতি আক্রমণে ওঠা বার্সা ব্যবধান বাড়িয়ে ফেলার সুযোগ পেয়েছিল। দেম্বেলের দারুণ শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দিয়েছেন এলচে গোলরক্ষক বাদিয়া।


পেদ্রির বদলি নামা রিকি পুজ মাঠে নামা দুই মিনিটের মধ্যেই ব্যবধান দ্বিগুণ করেন। ৮৯ মিনিটে এলচের রক্ষণকে দর্শক বানিয়ে বক্সে ঢুকে পড়েন ডি ইয়ং। ডান দিক থেকে ডি ইয়ংয়ের বাড়ানো ক্রসে লাফিয়ে হেডে লক্ষ্যভেদ করেন এই তরুন স্প্যানিশ মিডফিল্ডার।


এই জয়ে ১৯ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে তিনে উঠে এলো বার্সা। দুইয়ে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৪০। আর দিনের আরেক ম্যাচে ভ্যালেন্সিয়াকে হারিয়ে দেওয়া অ্যাতলেটিকো মাদ্রিদ ১৭ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com