শিরোনাম
আইসিসি’র দশক সেরা একাদশের ক্যাপ পেয়েছেন সাকিব
প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২১, ২০:০৭
আইসিসি’র দশক সেরা একাদশের ক্যাপ পেয়েছেন সাকিব
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) দশক সেরা ওয়ানডে দলে জায়গা পেয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান।এরপর থেকে বিশেষ কিছুর অপেক্ষায় ছিলেন সাকিব। আইসিসি থেকে কবে আসবে স্মারক পুরস্কার! অবশেষে সাকিবের সেই অপেক্ষার অবসান হলো।


রবিবার (১৭ জানুয়ারি) আইসিসি থেকে তিনি পেয়েছেন দশক সেরা একাদশের ক্যাপ। আইসিসির লোগো সংযুক্ত ক্যাপে লেখা, ‘আইসিসি ওডিআই টিম অব দ্য ডিকেড। নীল রংয়ের ক্যাপটি পরে ফেসবুকে ছবি পোস্ট করে সাকিব লিখেন, ‘অবশেষে ক্যাপটি পেলাম।’


তিনজন ভারতীয়, দুইজন করে দক্ষিণ আফ্রিকান ও অস্ট্রেলিয়ান ক্রিকেটার রয়েছেন দশক সেরা ওয়ানডে দলে। এছাড়া বাংলাদেশ, ইংল্যান্ড, শ্রীলঙ্কা ও নিউ জিল্যান্ড থেকে আছেন একজন করে ক্রিকেটার। দলটির অধিনায়ক করা হয়েছে ২০১১ ওয়ানডে বিশ্বকাপ এবং ২০১৩ চ্যাম্পিয়নস ট্রফি জেতা অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনিকে।


আইসিসির ভোটিং একাডেমির সাংবাদিক ও সম্প্রচারকদের ভোটে দশক সেরা দল নির্বাচিত করা হয়েছে। ২০১০ সালের ১ জানুয়ারি থেকে ২০২০ সালের ৭ অক্টোবর পর্যন্ত পারফরম্যান্সের ভিত্তিতে এই দল বেছে নিয়েছেন তারা।


আইসিসির দশকের সেরা ওয়ানডে দল: রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, সাকিব আল হাসান, মাহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), বেন স্টোকস, মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, ইমরান তাহির, লাসিথ মালিঙ্গা।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com