শিরোনাম
উইলিয়ামসনের ২৫১ রানে ব্যাকফুটে ওয়েস্ট ইন্ডিজ
প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২০, ১৬:৩৪
উইলিয়ামসনের ২৫১ রানে ব্যাকফুটে ওয়েস্ট ইন্ডিজ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

হ্যামিল্টনের সেডন পার্কে দ্বিতীয় দিনেও দাপট দেখিয়েছে নিউ জিল্যান্ড। অধিনায়ক কেন উইলিয়ামসনের আড়াইশ ছাড়ানো ইনিংসে প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাকফুটে ফেলেছে স্বাগতিকরা। তার তৃতীয় ডাবল সেঞ্চুরি ও ক্যারিয়ার সেরা ব্যক্তিগত ইনিংসের পর ৭ উইকেটে ৫১৯ রানে প্রথম ইনিংস ঘোষণা করেন কিউইরা।


প্রায় সাড়ে ১০ ঘণ্টা ব্যাট করে অনবদ্য এক ইনিংস খেলেন নিউ জিল্যান্ডের অধিনায়ক। ৩৪ চার ও দুটি ছয়ে করেন ২৫১ রান। উইলিয়ামসন পেছনে ফেলেন ২০১৫ সালে ওয়েলিংটনে শ্রীলঙ্কার বিপক্ষে করা আগের ২৪২ রানের সর্বোচ্চ ইনিংসকে।


অলরাউন্ডার কাইল জেমিসনের প্রথম হাফসেঞ্চুরির অপেক্ষা করছিলেন উইলিয়ামসন। আট নম্বরে নেমে এই ব্যাটসম্যান ফিফটি পেরোতেই দিনের ২৬ ওভার বাকি থাকতে ইনিংস ঘোষণা করেন অধিনায়ক।


স্টাম্পের সময় ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ বিনা উইকেটে ৪৯ রান। ওপেনার ক্রেইগ ব্রাদওয়েট (২০) ও জন ক্যাম্পবেল (২২) পুরো বিকেল ক্রিজ আঁকড়ে থেকে কোনও উইকেট হারাতে দেননি। এর আগে তাদের ব্যাটসম্যান ড্যারেন ব্রাভো ও উইকেটকিপার শেন ডউরিচ ছোটখাটো চোট পেয়েছেন।


৯৭ রানে অপরাজিত থেকে শুক্রবার মাঠে নামেন উইলিয়ামসন। ২২তম সেঞ্চুরি উদযাপন করেন ২২৪ বলে। নিউ জিল্যান্ডের দলীয় সংগ্রহ আরো মজবুত হতে থাকে তিনি ১৫০, পরে ৩৬৯ বলে ২০০ রান করলে। ব্রেন্ডন ম্যাককালাম ও স্টিফেন ফ্লেমিংয়ের পর তৃতীয় নিউ জিল্যান্ডার হিসেবে তিনটি ডাবল সেঞ্চুরির মালিক এখন উইলিয়ামসন।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com