শিরোনাম
১ রানের জন্য সেঞ্চুরি মিস, রাগে যা করলেন গেইল (ভিডিও)
প্রকাশ : ৩১ অক্টোবর ২০২০, ১৯:০৯
১ রানের জন্য সেঞ্চুরি মিস, রাগে যা করলেন গেইল (ভিডিও)
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ক্রিস গেইলকে মাঠে নিজের ওপর রাগে ফুঁসে উঠেছেন এমন দেখা গেছে খুব কমই। তিনি সবসময়ই হাসিখুশি, আবেগী। মাঠেও তার প্রকাশ দেখা যায়। নানা রকম মজা করতে ভালোবাসেন ‘ইউনিভার্স বস’।


শুক্রবার (৩০ অক্টোবর)আইপিএলে পাঞ্জাবের বিপক্ষে রাজস্থান রয়্যালসের ম্যাচে আলোচনাজুড়ে ছিলেন গেইল। এ ম্যাচ দিয়ে গড়েছেন টি-টোয়েন্টিতে হাজার ছক্কা মারার রেকর্ড। এতটুকুই যথেষ্ট ছিল কিন্তু লোকটার নাম তো গেইল- ফুঁসে উঠলে কী ঘটতে পারে সেটাও দেখিয়ে দিলেন।


কাল রাজস্থানের বিপক্ষে গেইলের ব্যাট ও মন দুটোই ফুঁসে উঠেছিল। প্রথমটি রাজস্থানের বোলারদের বিপক্ষে- ৮ ছক্কা ও ৬ চারে ৬৩ বলে ৯৯। ৬৩তম বলটা ঠিকভাবে খেলতে পারেননি বলে আরেকটি রান যোগ করা হয়নি নামের পাশে। সেই ১ রান করতে না পারার ক্ষোভ উগরে দিয়েছেন।আউট হওয়ার পর কোনোভাবেই নিজেকে ধরে রাখতে পারেননি তিনি। ব্যাটটা-ই কি না ছুড়ে মারলেন! এ জন্য আইপিএলের আচরণবিধি ভাঙার দায়ে গেইলকে জরিমানাও গুনতে হয়েছে।


পাঞ্জাবের ইনিংসে শেষ ওভারে বাকি তখন ৪ বল। গেইলকে ইয়র্কার মারতে গিয়ে ঊরু সমান উচ্চতায় ফুল টস মেরে বসেন জফরা আর্চার। লং অনের ওপর দিয়ে সীমানা পার করে ১০০১তম ছক্কা পেয়ে যান পাঞ্জাব তারকা। সেঞ্চুরি পেতে দরকার আর মাত্র ১ রান। তখন মানসিক লড়াইয়ে জয়ী হয়েছেন আর্চারই। চতুর্থ ডেলিভারিটি ছিল পায়ের পাতার সামনে ফেলা ইয়র্কার।


গেইলে ব্যাটে খেলতে না পারায় স্টাম্প বাঁচাতে পারেননি। ব্যাট নামানোর ধরন দেখে মনে হয়েছে ইয়র্কারটা তিনি সে সময় প্রত্যাশা করেননি-অথচ তখন ‘ডেথ ওভার’ আর এ সময়ে আর্চার ব্যাটসম্যানের নিচে মানে ইয়র্কার লেংথে বল করার চেষ্টা করবেন সেটাই স্বাভাবিক। গেইল ভুলটা বুঝতে পেরেই সম্ভবত নিজেকে ক্ষমা করতে পারেননি।


আর এই ঝালটা তিনি মিটিয়েছেন মাঠে ব্যাটসম্যানের সবচেয়ে ‘আপন’ ব্যাট জিনিসটির ওপর। বলটা মিস করার পর ঘুরে তাকিয়ে দেখলেন স্টাম্প ছত্রখান। ব্যস, রাগে ব্যাটটা উইকেটে মারতে গিয়ে ছুড়লেন মিডউইকেট বরাবর। ভাগ্যিস, তখন সেখানে কোনো ফিল্ডার ছিলেন না!


ব্যাটটা ছুড়েই হাঁটা ধরেন পাঞ্জাব তারকা। পথে হাত মেলান আর্চারের সঙ্গে। এর মধ্যে অন্য প্রান্তে দাঁড়িয়ে থাকা গ্লেন ম্যাক্সওয়েল ব্যাটটা কুড়িয়ে এনে গেইলের হাতে তুলে দেন।


ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন-


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com