শিরোনাম
প্রেসিডেন্টস কাপ চ্যাম্পিয়ন মাহমুদউল্লাহ একাদশ
প্রকাশ : ২৫ অক্টোবর ২০২০, ২০:৪০
প্রেসিডেন্টস কাপ চ্যাম্পিয়ন মাহমুদউল্লাহ একাদশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিসিবি প্রেসিডেন্টস কাপের ফাইনালে তরুণ পেসার সুমন খানের আগুন ঝরা বোলিংয়ে চ্যাম্পিয়ন হয়েছে মাহমুদউল্লাহ একাদশ।


রাউন্ড রবিন লিগের দুই ম্যাচে নাজমুল একাদশের বিপক্ষে পাত্তাই পায়নি মাহমুদউল্লাহ রিয়াদ একাদশ। দুই ম্যাচেই সহজ জয় পেয়েছে নাজমুল হোসেন শান্তর দল। ফলে শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচেও ফেবারিট ছিল তারা। কিন্তু শেষ ম্যাচে এসেই যেনো সবকিছুর হিসাব কড়ায়-গণ্ডায় ফিরিয়ে দিলো মাহমুদউল্লাহ একাদশ। নাজমুল-মুশফিকদের সহজেই হারিয়ে চ্যাম্পিয়ন হয়ে গেছে মাহমুদউল্লাহর দল।


রবিবার (২৫ অক্টোবর) মিরপুরে আগে ব্যাট করে ইরফান শুক্কুরের অর্ধ শতকে মাত্র ১৭৩ রানে অলআউট হয় নাজমুল একাদশ। জবাবে ব্যাট করতে নেমে লিটন দাস ও ইমরুল কায়েসের অর্ধশতকে ২০ ওভার হাতে রেখে সহজ জয় তুলে নেয় মাহমুদউল্লাহ একাদশ।


১৭৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যক্তিগত ৪ রানে আউট হন মুমিনুল হক। তবে এরপর আর দলকে চাপে পড়তে দেননি লিটন দাস। দ্বিতীয় উইকেট জুটিতে মাহমুদুল হাসান জয়কে সঙ্গে নিয়ে ৪৮ রানের জুটি গড়েন তিনি। মাহমুদুল ১৮ রান করে আউট হন।


অপর প্রান্তে অর্ধশতক তুলে নেন লিটন। ইমরুলকে সঙ্গে নিয়ে তৃতীয় উইকেট জুটিতে ৫০ রানের জুটি গড়ে দলের জয়ের পথ সহজ করে দেন তিনি। লিটন দলীয় ১২৯ রানে ৬৮ রান করে আউট হলে ৬৩ রানের তৃতীয় উইকেট জুটি।


এরপর অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও ইমরুল জয়ের আনুষ্ঠানিকতা সারেন। ২৯.৪ বলে ৩ উইকেট হারিয়ে ১৭৭ রান তোলে মাহমু্দউল্লাহ একাদশ। ইমরুল ৫৩ ও রিয়াদ ২৩ রানে অপরাজিত থাকেন।


নাজমুল একাদশের হয়ে নাসুম আহমেদ ২টি ও আল আমিন হোসেন ১টি উইকেট নেন।


এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই সাইফ হাসানের (৪) উইকেট হারায় নাজমুল একাদশ। ব্যক্তিগত ৫ রানের মাথায় রিটায়ার্ড হার্ট হয়ে সাজঘরে ফিরে যান সৌম্য সরকার।


ক্রিজে এসে সুবিধা করতে পারেননি অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিমও। ৩৭ বলে ১২ রান করে আউট হন তিনি। । এরপর ফের ব্যাটিংয়ে নেমে ব্যর্থতার পরিচয় দেন সৌম্য। সেই ৫ রান নিয়েই আউট হন তিনি। নাজমুল হোসেন শান্ত (৩২) ও আফিফ হোসেন (০) ফিরে গেলে ৬৪ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে নাজমুল একাদশ।


ইরফান শুক্কুর ও তৌহিদ হৃদয় ষষ্ঠ উইকেটে ৭০ রানের জুটি গড়ে সেই চাপ ভালোভাবে সামাল দেন। ব্যক্তিগত ২৬ রান করে হৃদয় সাজঘরে ফিরলে ভাঙে এই জুটি। তবে অন্য প্রান্তে লড়াই করে অর্ধ-শতক তুলে নেন ইরফান। দলের রানের চাকা সচল রাখেন তিনি। আউট হওয়ার আগে ৭৫ রান করেন শুক্কুর। শেষ পর্যন্ত ৪৭.১ ওভারে ১৭৩ রানে অলআউট হয় নাজমুল একাদশ।


ফাইনাল ম্যাচটি একপেশে করে ফেলার মূল কারিগর পেসার সুমন খান ও স্টাইলিশ ব্যাটসম্যান লিটন দাস। প্রথমে বল হাতে আগুন ঝরিয়েছেন সুমন, একাই গুঁড়িয়ে দিয়েছেন নাজমুল একাদশের ব্যাটিং লাইনআপ, মাত্র ৩৮ রানে নিয়েছেন ৫ উইকেট। পরে ছোট লক্ষ্যে শৈল্পিক ব্যাটিংয়ের পসরা সাজান লিটন, দর্শনীয় সব শটে ১০ চারের মারে খেলেন ৬৯ বলে ৬৮ রানের ইনিংস।নাঈম হাসানের বোলিংয়ে জোড়া ছক্কা হাঁকিয়ে দলের শিরোপা নিশ্চিত করেছেন ইমরুল।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com