শিরোনাম
বিশ্বের সেরা ধনী ফুটবলার মেসি
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২০, ২০:২১
বিশ্বের সেরা ধনী ফুটবলার মেসি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফোর্বসের সেরা ধনী ফুটবলারের তালিকায় চলতি বছরের সর্বোচ্চ উপার্জনকারী ফুটবলার হিসেবে শীর্ষস্থান দখল করেছেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসি। এতে চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনাল্ডোকে পেছনে ফেলেছেন মেসি।


মেসির বার্ষিক আয় ১২৬ মিলিয়ন মার্কিন ডলার এবং দ্বিতীয় স্থানে থাকা রোনাল্ডোর আয় ১১৭ মিলিয়ন মার্কিন ডলার। এবারই প্রথম দ্বিতীয় ফুটবলার হিসেবে আয়ের দিক দিয়ে বিলিয়নিয়ারের ঘরে প্রবেশ করেছেন মেসি। এর আগে প্রথম ফুটবলার হিসেবে এই অঙ্ক স্পর্শ করেন রোনাল্ডো।


মেসি-রোনাল্ডোর পর সর্বোচ্চ আয়ের দিক দিয়ে তৃতীয় স্থানে আছেন প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। চারে তার ক্লাব সতীর্থ কিলিয়ান এমবাপ্পে। সেরা দশে আছেন তিন ইংলিশ প্রিমিয়ার লিগ তারকা মোহামেদ সালাহ, পল পগবা ও ডেভিড ডি গিয়া।


এ ছাড়া তালিকায় অষ্টম স্থানে আছেন রিয়াল মাদ্রিদের ওয়েলস ফরোয়ার্ড গ্যারেথ বেল। ২০১৯-২০ মৌসুমে তেমন ফরমে না থাকলেও তার আয় ২৯ মিলিয়ন মার্কিন ডলার।


লিভারপুল তারকা সালাহ সর্বোচ্চ আয়ে আছেন পঞ্চম স্থানে। পরের স্থান দখল করেছেন ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার পগবা। দশম স্থানে ওল্ড ট্রাফোর্ডের গোলরক্ষক ডি গিয়া।বার্সেলোনার ফরাসি ফরোয়ার্ড আঁতোয়া গ্রিজম্যান আছেন সাতে এবং নবম স্থানে বায়ার্ন মিউনিখের রবার্ট লেভানডোভস্কি।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com