বিলিংসের অভিষেক সেঞ্চুরি ম্লান করে জিতলো অস্ট্রেলিয়া
প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২০, ১১:১৪
বিলিংসের অভিষেক সেঞ্চুরি ম্লান করে জিতলো অস্ট্রেলিয়া
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে হারলেও এবার তিন ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ জিতে লিড নিয়েছে অস্ট্রেলিয়া। অজিরা জয় পেয়েছে ১৯ রানের।


টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতে ওপেনার ডেভিড ওয়ার্নারকে (৬) হারায় অস্ট্রেলিয়া। এরপর দ্রুত সাজঘরে ফেরেন আরেক ওপেনার অ্যারন ফিঞ্চও (১৬)। তবে শুরুর ধাক্কা সামলে মার্কাস স্টয়নিস (৪৩), মার্কাস লাবুশানে (২১), মিচেল মার্শ (৭৩), গ্লেন ম্যাক্সওয়েল (৭৭) ও শেষদিকে মিচেল স্টার্কের ঝড়ো (১৯) ইনিংসের সুবাদে ৯ উইকেট হারিয়ে ২৯৪ রান সংগ্রহ করে অজিরা।


ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে ৫০ ওভারের ক্রিকেটে তিনশ’র কাছাকাছি রান করে হারের রেকর্ড নেয় কোনো দলের। অজিরাও হারেনি। তবে ইংলিশদের জয়ের স্বপ্ন দেখাচ্ছিল ৩৪ বছরের এক পুরনো ইতিহাস। ১৯৮৬ সালে সর্বোচ্চ ২৮৫ রানের লক্ষ্য তাড়া করে জিতেছিল তারা।


তবে এবার ইতিহাস গড়তে পারেনি ইংল্যান্ড। ২৯৫ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে স্যাম বিলিংসের অভিষেক সেঞ্চুরিতেও তারা ৯ উইকেট হারিয়ে থেমে যায় ২৭৫ রানে।


শুরুতে ওপেনার জেসন রয় (৩) বিদায় নিলেও আরেক ওপেনার জনি বেয়ারস্টোর ১০৭ বলে ৮৪ এবং বিলিংসে ১১০ বল ১১৮ রানের ইনিংসে ভর করে এগিয়ে যাচ্ছিল ইংলিশরা। এ দুই ব্যাটসম্যান ছাড়া ইংল্যান্ডের আর কেউ উল্লেখযোগ্য রান করতে পারেননি। শেষদিকে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছাতে ব্যর্থ হয় ইয়ন মরগানের দল।


অজিদের হয়ে ১০ ওভারে ৫৫ রান দিয়ে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন অ্যাডাম জাম্পা। অন্যদিকে নিয়ন্ত্রিত বোলিংয়ে ১০ ওভারে মাত্র ২৬ রান দিয়ে গুরুত্বপূর্ণ ৩ উইকেট শিকার করে ম্যাচ সেরা হয়েছেন জস হ্যাজলউড।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com