শিরোনাম
টি-টোয়েন্টির নতুন রাজা ডেভিড মালান
প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২০, ১৮:১১
টি-টোয়েন্টির নতুন রাজা ডেভিড মালান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

লম্বা সময় ধরে টি-টোয়েন্টির সেরা ব্যাটসম্যানের জায়গাটা দখল করে ছিলেন পাকিস্তানি ক্রিকেটার বাবর আজম। অবশেষে সেই গেরো ভাঙলেন ইংলিশ ব্যাটসম্যান মালান। ৩৩ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটসম্যান ক্যারিয়ারে প্রথমবারের মতো দখল করে নিলেন টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের শীর্ষস্থান।


টেস্ট এবং ওয়ানডেতে সাদামাটা হলেও ডেভিড মালানের টি-টোয়েন্টি ফর্মটা চরম ধারাবাহিক। এখন পর্যন্ত খেলা ১৬ ম্যাচে ৪৮.৭১ গড়ে করেছেন ৬৮২ রান। তাও প্রায় দেড়শ স্ট্রাইক রেটে। ১৬ ম্যাচের আটটিতে পঞ্চাশোর্ধ্ব ইনিংস খেলেছেন মালান। যার মধ্যে একটি শতকও রয়েছে।


দারুণ পারফরম্যান্সে গত নভেম্বরে দ্বিতীয় স্থানে উঠেছিলেন মালান। পরবর্তীতে আবার পিছিয়ে পড়েন। পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ সিরিজ শেষে ৮০৪ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষ পাঁচে জায়গা করে নিয়েছিলেন। এবার অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে সর্বোচ্চ ১২৯ রান করে চার ধাপ এগিয়ে উঠে আসলেন র‍্যাংকিংয়ের শীর্ষে। পেয়েছেন ক্যারিয়ার সেরা ৮৭৭ রেটিং পয়েন্ট।


দ্বিতীয় স্থানে থাকা বাবরের পয়েন্ট ৮৬৯। এদিকে শীর্ষ তিনের অপর নাম অ্যারন ফিঞ্চ নিজের জায়গায় রয়েছেন। ষষ্ঠ স্থানে থাকা গ্লেন ম্যাক্সওয়েলেরও কোনো পরিবর্তন আসেনি। এদিকে সিরিজ সেরা জস বাটলার এগিয়েছেন ১২ ধাপ। প্রথম দুই ম্যাচে ১২১ গড়ে ১২১ রান করা বাটলার ১২ ধাপ এগিয়ে এসেছেন ২৮তম স্থানে। শেষ ম্যাচে ৫৫ রানের ইনিংস খেলা জনি বেয়ারস্টো তিন ধাপ এগিয়ে উঠে এসেছেন ১৯তম স্থানে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com