‘মেসি মানুষ, কিন্তু আমার বাবা ঈশ্বর’
প্রকাশ : ০৮ আগস্ট ২০২০, ১৬:৫৮
‘মেসি মানুষ, কিন্তু আমার বাবা ঈশ্বর’
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

চ্যাম্পিয়ন্স লিগে নাপোলির বিরুদ্ধে বাঁচা-মরার ম্যাচে নামার আগে মেসির উদ্দেশ্যে বার্তা দিয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক দিয়েগো ম্যারাডোনার পুত্র দিয়েগো সিনাগ্রা।


তিনি বলেন, মেসি দারুণ, তবে মানুষ। কিন্তু আমার বাবা ঈশ্বর। আমার বাবার সঙ্গে কারো তুলনা হয় না। আসলে কোনো মানুষের সঙ্গে ভিনগ্রহের কারো কীভাবে আপনি তুলনা করবেন?


তবে মেসির প্রশংসাও করেছেন তিনি। বলেন, মেসিও এক বিস্ময়। আমরা এটা বলতেই পারি যে ম্যারাডোনা হচ্ছেন ফুটবলের ঈশ্বর। আর মানবসমাজের মধ্যে শ্রেষ্ট মেসি। দুঃখের সঙ্গে বলতে হচ্ছে, কারো ক্ষমতা নেই, আমার বাবার উচ্চতায় পৌঁছনোর। তা অসম্ভব।


যে নাপোলিকে ম্যারাডোনাই বিখ্যাত করেছিলেন, কাকতালীয়ভাবে ইটালির সেই ক্লাবের বিরুদ্ধেই চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় দ্বিতীয় পর্বে শনিবার পরীক্ষা দিতে নামছেন মেসি। প্রথম পর্বে বার্সা তারকা নিষ্ক্রিয় ছিলেন নাপোলি ম্যানেজার জেন্নারো গাত্তুসোর রণকৌশলে। ১-১ ড্র করেছিল বার্সা। ম্যাচের চব্বিশ ঘণ্টা আগে মারাদোনা পুত্রের এই বার্তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ।


নাপোলিতে খেলার সময়, সিনাগ্রার মায়ের সঙ্গে সম্পর্কে জড়ান ম্যারাডোনা। জন্মের বহু বছর পরে তাকে ছেলে হিসেবে স্বীকৃতি দেন বিশ্বকাপজয়ী আর্জেন্টিনার অধিনায়ক। সিনাগ্রা ইটালিতে থাকলেও আর্জেন্টিনায় মেসি ও তার বাবাকে নিয়ে কী হচ্ছে, সব খবরই তিনি রাখেন! বলেন, আর্জেন্টিনায় যে-ই মেসির সমালোচনা করুক, জানবেন সে ফুটবলের কিছুই বোঝে না। সিনাগ্রাও একসময় চুটিয়ে ফুটবল খেলেছেন। ইটালির অনূর্ধ্ব-১৭ দলেও ছিলেন। এখন অবশ্য ‘বিচ-ফুটবল’ খেলাই তার পেশা।


ম্যারাডোনার স্মৃতিবিজরিত নাপোলির বিরুদ্ধে ম্যাচের আগে বার্সা শিবিরের অন্দরমহলের পরিস্থিতি খুব একটা স্বস্তিদায়ক নয়। প্রথম পর্বের ফল ১-১ ছিল। এবার লড়াই ঘরের মাঠ ক্যাম্প ন্যু-তে। অন্য সময় হলে ফুটবল পণ্ডিতেরা মেসিদেরই এগিয়ে রাখতেন। কিন্তু বার্সা শিবিরের অশান্তি পরিস্থিতিটাই বদলে দিয়েছে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com