ফিকা’র অভিযোগের তীব্র প্রতিবাদ জানিয়েছে বিসিবি
প্রকাশ : ০৪ আগস্ট ২০২০, ২১:১১
ফিকা’র অভিযোগের তীব্র প্রতিবাদ জানিয়েছে বিসিবি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (ফিকা) অভিযোগের তীব্র প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।


ফ্র্যাঞ্চাইজি ইভেন্ট এর চুক্তি এবং আইসিসি ইভেন্ট থেকে ক্রিকেটারদের অর্থ প্রদানের বিষয়ে ফিকার সম্প্রতি প্রকাশিত ২০২০ সালের গ্লোবাল এমপ্লয়মেন্ট রিপোর্টে পুরুণ ক্রিকেটারদের পারিশ্রমিক না দেয়ায় অভিযুক্ত ৬টি টুর্নামেন্টের মাঝে আইসিসি পূর্ণ সদস্য দেশগুলোর একমাত্র প্রতিষ্ঠিত লিগ বিপিএল।এই তালিকায় থাকা বাকি টুর্নামেন্টগুলো হলো, গ্লোবাল টি-টোয়েন্টি কানাডা, আবু ধাবি টি-টেন, কাতার টি-টেন, ইউরো টি-টোয়েন্টি স্ল্যাম ও মাস্টার্স চ্যাম্পিয়ন্স লিগ।


মঙ্গলবার (৪ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানিয়েছে, বিসিবি পরিস্কার ভাবে জানাতে চায় যে, শুধুমাত্র ৪ জনের বেতনের বিষয়টি অমিমাংসিত রয়েছে। এদের মধ্যে তিনজন বিদেশি ক্রিকেটার এবং একজন কোচ। ২০১৮ সালে বিপিএলের ষষ্ঠ আসরে অংশ নেয়া কেবলমাত্র একটি দল এই কাজটি করেছে। ১৭০ জনেরও বেশি স্থানীয় ও বিদেশি ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফের অংশগ্রহনে অনুষ্ঠিত লিগে এটি ছিল বিচ্ছিন্ন একটি ঘটনা।


বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ২০২০ সালের জানুয়ারি থেকে এপ্রিলের কোনো এক সময় ক্রিকেটার ও কোচদের প্রতিনিধিদের কাছ থেকে তারা কিছু অভিযোগ পেয়েছে। যেখানে বলা হয়েছে ফ্য্রাঞ্চাইজিগুলো দায়িত্ব পালনের বিষয়ে ব্যর্থ হয়েছে এবং সম্পুর্ণ পাওনা পরিশোধ করেনি। নিয়ম অনুযায়ী চুক্তিভুক্ত ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের বেতন সরাসরি পরিশোধের দায়িত্ব ফ্র্যাঞ্চাইজির।


বিসিবি পরিস্কার ভাবে জানিয়ে দিয়েছে, অভিযুক্ত ফ্র্যাঞ্চাইজিদের এসব কার্যক্রমের বিরুদ্ধে ইতোমধ্যে আইনগত প্রক্রিয়া শুরু করা হয়েছে। ধারণা করা হচ্ছে, সিলেট সিক্সার্স তাদের কোচ ওয়াকার ইউনুস ও অস্ট্রেলিয়ার ব্যাটিং তারকা ডেভিড ওয়ার্নারসহ আরো দুই ক্রিকেটারের বেতন পরিশোধে ব্যর্থ হয়েছে। বিসিবি প্রত্যোকের সঙ্গে এবং প্রতিনিধিদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষা করে চলেছে। তারা বিসিবির প্রতিটি পদক্ষেপ সম্পর্কে অবগত রয়েছে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com