আইরিশদের বিপক্ষে দাপুটে জয় পেলো বিশ্ব চ্যাম্পিয়নরা
প্রকাশ : ৩১ জুলাই ২০২০, ১২:৩৬
আইরিশদের বিপক্ষে দাপুটে জয় পেলো বিশ্ব চ্যাম্পিয়নরা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাস নির্বাসনে থাকা আন্তর্জাতিক ক্রিকেটের প্রথম ওয়ানডে ম্যাচে আয়ারল্যান্ডকে বড় ব্যবধানে হারিয়েছে ইংল্যান্ড। ডেভিড উইলি এবং স্যাম বিলিংসের নৈপুণ্যে আইসিসি ঘোষিত ওয়ানডে সুপার লিগের প্রথম ম্যাচটি জিতে নেয় ইংলিশরা। আইরিশদের দেয়া ১৭৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৬ উইকেটের জয় তুলে নেয় বিশ্ব চ্যাম্পিয়নরা।


এই ম্যাচ দিয়ে শুরু হয়েছে ২০২৩ বিশ্বকাপের বাছাইপর্বের আসর বিশ্বকাপ সুপার লিগ।


২০১৯ বিশ্বকাপের পর প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচ ইংল্যান্ডের মাটিতে। সাউদ্যাম্পটনে টসে জিতে আইরিশদের ব্যাটিংয়ে পাঠান ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। সিদ্ধান্তটা যে ভুল ছিল না তা প্রমাণ করতে বেশিক্ষণ সময় লাগেনি স্বাগতিক পেসারদের। শুরুতেই পল স্টার্লিংয়ে সাজঘরে ফিরিয়ে শুরুটা করেন উইলি।


বাঁ-হাতি মিডিয়াম পেসার এরপর আরও ভয়ঙ্কর হয়ে ওঠেন। ৮.৪ ওভারে ৩০ রান খরচ করে একাই ৫ উইকেট নিয়ে আইরিশদের ধসিয়ে দেন তিনি। ২টি উইকেট নিয়েছেন সাকিব মাহমুদ।


আয়ারল্যান্ডের হয়ে মাটি কামড়ানো ব্যাটিংয়ে সর্বোচ্চ ৫৯ রান নিয়ে অপরাজিত ছিলেন কার্টিস ক্যাম্পার। তার জন্য এই মিডল-অর্ডার ব্যাটসম্যানকে খেলতে হয়েছে ১১৮ বল। ৪০ রান করেছেন অ্যান্ডি ম্যাকব্রিন। শেষ পযর্ন্ত নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছ ৪৪.৪ বলে স্কোরবোর্ডে ১৭২ রান জমা করে অলআউট হয় আইরিশরা।


মামুলি রান তাড়া করতে নেমে মাত্র ২৭.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৪ রান করে জয় তুলে নেয় ইংল্যান্ড। শুরুতে অবশ্য ইংলিশদের ধাক্কাই দিয়েছিল আয়ারল্যান্ড। দলীয় ১২ রানে ওপেনার জনি বেয়ারস্টো (২) বিদায় নেওয়ার পর বেশিক্ষণ টিকেননি আরেক ওপেনার জেসন রয় (২২)।


জেমস ভিন্স (২৫) ও টম বার্টনও (১১) স্থায়ী হতে পারেননি বেশিক্ষণ। তবে বিলিংস (৬৭) ও মরগানের (৩৬) জুটি আর কোনো সমস্যায় পড়তে দেয়নি ইংল্যান্ডকে। দু’জনের অপরাজিত ৯৬ রানের জুটিতে জয় নিয়ে মাঠ ছাড়ে ইংলিশরা।


আইরিশদের হয়ে ৮ ওভারে ৫৬ রান দিয়ে সর্বোচ্চ ২ উইকেট নিয়েছেন ক্রেইগ ইয়ং। ম্যাচ সেরা হয়েছেন ইংল্যান্ডের উইলি।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com