বিশ্বরেকর্ড গড়ার পথে সাকিব
প্রকাশ : ১১ জুলাই ২০২০, ১৯:০৬
বিশ্বরেকর্ড গড়ার পথে সাকিব
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনা পরবর্তী প্রথম টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডকে নেতৃত্ব দিচ্ছেন দেশটির অল-রাউন্ডার বেন স্টোকস। সাউদাম্পটনে প্রথম টেস্টের প্রথম ইনিংসে বল হাতে ৪৯ রানে ৪ উইকেট শিকার করে নতুন রেকর্ড গড়েছেন স্টোকস। এতে বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের বিশ্বরেকর্ড গড়ার পথ তৈরি হয়েছে।


টেস্টে ৪ হাজার রান ও ১৫০ উইকেট শিকার করা ষষ্ঠ খেলোয়াড় হলেন স্টোকস। ব্যাট হাতে আগেই ৪ হাজার রান স্পর্শ করেছেন তিনি। সাউদাম্পটনে পূরণ করেছেন ১৫০ উইকেট। স্টোকসের আগে এই কীর্তিতে নাম লেখিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি অল-রাউন্ডার স্যার গ্যারি সোবার্স, ইংল্যান্ডের ইয়ান বোথাম, ভারতের কপিল দেব, দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস এবং নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টোরি।


স্টোকস ৪ হাজার রান ও ১৫০ উইকেট নিয়েছেন দ্বিতীয় দ্রুততম সময়ে। এজন্য তাকে খেলতে হয়েছে ৬৪ টেস্ট। আর ৬৩তম ম্যাচে ৪ হাজার রান ও ১৫০ উইকেট নিয়ে এই রেকর্ডের মালিক ওয়েস্ট ইন্ডিজের সোবার্স। এদিকে এই রেকর্ডে সবাইকে ছাড়িয়ে যেতে সাকিব আল হাসানের প্রয়োজন মাত্র ১৩৮ রান। ৫৬ ম্যাচে ৩৮৬২ রান ও ২১০ উইকেট শিকার করেছেন বিশ্বসেরা অল-রাউন্ডার। এখন কেবল অপেক্ষা আর ১৩৮ রানের। তাহলেই পেছনে পড়বেন- সোবার্স, বোথাম, কপিল, ক্যালিস, ভেট্টোরি ও স্টোকস।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com