গ্যাব্রিয়েল-হোল্ডার আগুনঝরা বোলিংয়ে লন্ডভন্ড ইংল্যান্ড
প্রকাশ : ০৯ জুলাই ২০২০, ২২:৪৩
গ্যাব্রিয়েল-হোল্ডার আগুনঝরা বোলিংয়ে লন্ডভন্ড ইংল্যান্ড
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাসের কারণে ১১৭ দিন পর সাউদাম্পটনে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট ম্যাচ দিয়ে মাঠে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। বুধবার (৮ জুলাই) টেস্টের প্রথম দিন বৃষ্টির কারণে মাত্র ১৭.৪ ওভার খেলা হয়। এদিন শুরুতেই ইংল্যান্ড শিবিরে আঘাত হানেন শেনন গ্যাব্রিয়েল।


১ উইকেটে ৩৫ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে স্বাগতিকরা। দ্বিতীয় দিনেও যমদূত রূপে আর্বিভূত গ্যাব্রিয়েল। শুরুতেই জো ডেনলিকে বোল্ড করেন গ্যাব্রিয়েল। ১৮ রানে জো ডেনলি সাজঘরে ফিরলে এক ওভার পরেই তার অনুসরণ করেন ররি বার্নস।


৩০ রানে যোগ করে গ্যাব্রিয়েলের বলে এলবিডব্লিউ হয়ে প্যাভিলিয়নের পথে ধরেন বার্নস।গ্যাব্রিয়েল তাণ্ডবে রীতিমত যখন ধুঁকতে থাকে ইংলিশ ব্যাটসম্যানরা। তখনই সুপার সাইক্লোন রূপে আবির্ভূত হন ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার।



তার পেস আক্রমণে একে একে ধরাশায়ী জ্যাক ক্রলি আর অলি পোপ।ক্রলি এলবিডব্লিউ হন ১০ রানে আর উইকেটের পেছনে ক্যাচ দিতে ১২ রানে সাজঘরে ফেরেন পোপ।


৮৭ রান তুলতেই ইংল্যান্ড ৫ ব্যাটসম্যানকে হারিয়ে বসে। দলকে খাঁদের কিনার থেকে বাঁচাতে কাঁধে দায়িত্ব নেন ইংলিশ অধিনায়ক বেন স্টোকস। সঙ্গে সহযোদ্ধা জস বাটলার।


কিন্তু তিনিও হোল্ডার ঝড়ে বেশিক্ষণ টিকতে পারেননি।হোল্ডারের ফুলার ডেলিভারিটা পুশ করতে গিয়ে এজ হয়ে উইকেটরক্ষকের ক্যাচে পরিণত স্টোকস। হাফসেঞ্চুরি থেকে ৭ রান বাকি থাকতে সমাপ্তি ঘটে ইংলিশ অধিনায়কের প্রথম ইনিংসের।


অধিনায়কের উইকেট নিয়েও মন ভরেনি হোল্ডারের। এক ওভার বিরতি দিয়ে এসে স্টোকসের জুটির আরেক সঙ্গী বাটলারকে ফেরান হোল্ডার। বাটলারের সংগ্রহ ৩৫ রান। পরের ওভারেই স্বদেশীয় জোফরা আর্চারকে শূণ্য রানে ফেরান হোল্ডার।


এতে পাঁচ উইকেটের কোটা পূরণ হয় হোল্ডারের। হোল্ডারের পরের শিকার মার্ক উড। ৫ রানের বেশি করতে পারেননি উড।উডকে আউট করে ক্যারিয়ার সেরা বোলিং ফিগারে পৌঁছান জেসন হোল্ডার। ৪২ রানে ৬ উইকেট নিলেন তিনি। এর আগে হোল্ডারের ক্যারিয়ার সেরা বোলিং ফিগার ছিল বাংলাদেশের বিপক্ষে। ২০১৮ সালে কিংস্টোনে ৫৯ রানে ৬ উইকেট নিয়েছিলেন তিনি।


এদিকে দশম উইকেটে কিছুটা প্রতিরোধ গড়ে তুলে ৩০ রানের জুটি গড়েন ডম বেস।তবে ফের গ্যাব্রিয়েলের শিকারে পরিণত হন জেমস অ্যান্ডারসন (১০)। ডম বেস ৩১ রানে অপরাজিত থাকেন । গ্যাব্রিয়েল পেয়েছেন ৬২ রানে ৪ উইকেট। শেষ পর্যন্ত গ্যাব্রিয়েল ও হোল্ডারের বিধ্বংসী বোলিংয়ে ২০৪ রানে ইংল্যান্ডের প্রথম ইনিংস গুটিয়ে যায়।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com