ম্যাচ পাতানোর অভিযোগে সাঙ্গাকারাকে তলব
প্রকাশ : ০১ জুলাই ২০২০, ২১:১৭
ম্যাচ পাতানোর অভিযোগে সাঙ্গাকারাকে তলব
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

২০১১ সালের ক্রিকেট বিশ্বকাপে ফাইনাল ম্যাচ খেলে ভারত ও শ্রীলঙ্কা। ওই ম্যাচে ভারতের কাছে হেরে যায় শ্রীলঙ্কা। তখণ ম্যাচ পাতানোর অভযোগ উঠে শ্রীলঙ্কান ক্রিকেটারদের বিরুদ্ধে। সম্প্রতি ওই অভিযোগের তদন্ত শুরু করেছে শ্রীলঙ্কা সরকার।


মঙ্গলবার (৩০ জুন) প্রথমদিন ১৯৯৬ বিশ্বকাপজয়ী ক্রিকেটার অরবিন্দ ডি সিলভাকে ৬ ঘণ্টার বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করেছে স্পেশাল ইনভেস্টিগেশন ইউনিট (এসআইইউ)। তার জবানবন্দির উপর ভিত্তি করে সেই ফাইনালে লঙ্কানদের পক্ষে ওপেন করা উপুল থারাঙ্গাকে ডাকে এসআইইউ। বুধবার (১ জুলাই) এই ৩৫ বছর বয়সী ক্রিকেটার জবানবন্দি দেন।


এবার সেই বিশ্বকাপ ফাইনালে লঙ্কানদের নেতৃত্ব দেয়া কুমার সাঙ্গাকারাকে তলব করেছে স্পেশাল ইনভেস্টিগেশন ইউনিট। বৃহস্পতিবার (২ জুলাই) এই লঙ্কান গ্রেটকে জিজ্ঞাসাবাদ করা হবে।


ভারতের বিপক্ষে ২০১১ বিশ্বকাপের সেই ফাইনালে ২০ বলে মাত্র ২ রান করে আউট হয়ে ফেরেন থারাঙ্গা। ৩৫ বছর বয়সী এই ক্রিকেটারকে আজ ২ ঘণ্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করে এসআইইউ। তবে সেখান থেকে বের হয়ে সংবাদ মাধ্যমে তেমন কিছুই বলেননি থারাঙ্গা।


তিনি জানিয়েছেন, ‘তারা আমাকে এই তদন্ত সংশ্লিষ্ট কিছু প্রশ্ন করেছিল। আমি আমার বিবৃতি দিয়েছি কেবল।’ এরপরেই এসআইইউ জানিয়েছে বৃহস্পতিবার সাঙ্গাকারাকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছে তারা।


‘২০১১ ক্রিকেট বিশ্বকাপের ফাইনাল ভারতের কাছে বিক্রি করে দিয়েছে শ্রীলঙ্কা।’- লঙ্কান সাবেক ক্রীড়ামন্ত্রী মাহিন্দানান্দা অতুলগামাগের এমন মন্তব্যে মাসের শুরুতে কেঁপে ওঠে ক্রীড়াঙ্গন। তবে লঙ্কান সাবেক এই ক্রীড়ামন্ত্রীর অভিযোগের বিরোধিতা করেন সেই বিশ্বকাপ ফাইনালে শ্রীলঙ্কার পক্ষে নেতৃত্ব দেওয়া কুমারা সাঙ্গাকারা এবং সেঞ্চুরিয়ান মাহেলা জয়াবর্ধনে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com