পাকিস্তানের বর্ষীয়ান ক্রিকেটার খালিদ ওয়াজির আর নেই
প্রকাশ : ৩০ জুন ২০২০, ২১:২০
পাকিস্তানের বর্ষীয়ান ক্রিকেটার খালিদ ওয়াজির আর নেই
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানের বর্ষীয়ান ক্রিকেটার খালিদ ওয়াজির বার্ধক্যজনিত কারণে মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। পাকিস্তানের হয়ে ২টি টেস্ট খেলেছেন ওয়াজির। তারপরও তার নাম ঢুকে গেছে ইতিহাসের পাতায়।


১৯৫২ সালে ভারতের মাটিতে প্রথম টেস্ট খেলে পাকিস্তান। সেটি ছিল ৫ ম্যাচের সিরিজ। এর দুই বছর পর ১৯৫৪ সালে ইংল্যান্ডের মাটিতে দ্বিতীয় টেস্ট সিরিজে খেলেছিলেন ওয়াজির।


লর্ডসে ওই সিরিজের প্রথম টেস্ট দিয়েই ওয়াজিরের অভিষেক হয়েছিল। সেসময় তিনি ছিলেন দেশের দ্বিতীয় সর্বকনিষ্ঠ টেস্ট ক্রিকেটার। তার চেয়ে কম বয়সে অভিষেক হয়েছিল হানিফ মোহাম্মদের। জাতীয় দলের হয়ে ওই একটি সিরিজই খেলতে পেরেছিলেন ওয়াজির। সুযোগ পান মাত্র দুটি ম্যাচে। ৩ ইনিংসে মাত্র ১৪ রান করে বাদ পড়েন। ৪ ম্যাচের সিরিজ ইংল্যান্ডের সাথে ১-১ সমতায় শেষ করে পাকিস্তান।


ইংল্যান্ডের মত শক্তিশালী দলের বিপক্ষে ওই সময়ের পাকিস্তানের সিরিজ ড্র করা বড় ঘটনাই বটে। তাই সিরিজটি পাকিস্তানের ক্রিকেট ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা আছে। টেস্ট অভিষেক হওয়ার আগে মাত্র দুটি প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছিলেন ওয়াজির। এরপর তিনি ১৮টি প্রথম শ্রেণীর ম্যাচে ব্যাট হাতে ২৭১ রান ও ১৪টি উইকেট শিকার করেন।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com