শিরোনাম
সাঙ্গাকারাদের বিরুদ্ধে ‘ম্যাচ পাতানো’র অভিযোগ
প্রকাশ : ৩০ জুন ২০২০, ১৭:৩৯
সাঙ্গাকারাদের বিরুদ্ধে  ‘ম্যাচ পাতানো’র অভিযোগ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

‘২০১১ ক্রিকেট বিশ্বকাপের ফাইনাল ভারতের কাছে বিক্রি করে দিয়েছে শ্রীলঙ্কা।’- লঙ্কান সাবেক ক্রীড়ামন্ত্রী মাহিন্দানান্দা অতুলগামাগের এমন মন্তব্যে মাসের শুরুতে কেঁপে ওঠে ক্রীড়াঙ্গন।


তবে মাহিন্দানান্দা অতুলগামাগের অভিযোগের বিরোধিতা করেন সেই বিশ্বকাপ ফাইনালে শ্রীলঙ্কার পক্ষে নেতৃত্ব দেয়া কুমারা সাঙ্গাকারা এবং সেঞ্চুরিয়ান মাহেলা জয়াবর্ধনে। জয়াবর্ধনে অভিযোগের সত্যতা প্রমাণ করতে বলেন এবং লঙ্কান ক্রিকেট বোর্ডের কাছে ম্যাচটি পাতানো কিনা তার তদন্ত করতে বলেন।


অবশেষে ২০১১ ক্রিকেট বিশ্বকাপ ফাইনাল পাতানো ছিল কী না, এ নিয়ে তদন্ত শুরু করেছে শ্রীলঙ্কা সরকার। লঙ্কান পুলিশের ইন্ডিপেনডেন্ট স্পেশাল ইনভেস্টিগেশন ইউনিট নয় বছর আগের ওয়ানডে বিশ্বকাপের ভারত-শ্রীলঙ্কার সেই ফাইনাল নিয়ে তদন্ত করছে।


অতুলগামাগের আগে ২০১৭ সালে ম্যাচটি নিয়ে সন্দেহ প্রকাশ করেছিলেন দ্বীপ দেশটির ১৯৯৬ বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা। সেই ম্যাচে কমেন্টেটরের ভূমিকায় থাকা রানাতুঙ্গা তখনই তদন্তের আহ্বান জানিয়েছিলেন।


এদিকে স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক ও সেই সময়ের প্রধান নির্বাচক অরবিন্দ ডি সিলভাকে মঙ্গলবার তদন্ত কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাতের জন্য ডাকা হয়েছে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com