শিরোনাম
সাকিবের অনুশোচনা
প্রকাশ : ২৪ জুন ২০২০, ১৮:১১
সাকিবের অনুশোচনা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ছোট্ট একটা ভুল করার কারণে আইসিসির নিষেধাজ্ঞার মুখে পড়েন বিশ্বের এক সময়ের তিন ফরম্যাটেই সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।


ভুলটি যে কেন করলেন, সে জন্য এখন গভীর অনুতাপে ভুগছেন বাংলাদেশের সেরা এই ক্রিকেটার। ভারতীয় ধারাভাষ্যকার হার্শা ভোগলের সঙ্গে ক্রিকবাজের ‘কনভারসেশনে’ এসে এই অনুতাপের কথা জানান সাকিব।


সাকিব বলেন, ‘ভারতীয় জুয়াড়ি কর্তৃক হঠাৎ করেই আমি প্রস্তাব পাই। বিষয়টাকে খুব একটা গুরুত্ব দিইনি। যে কারণে, আইসিসিকেও জানাইনি। কিন্তু যখন আমি আইসিসির অ্যান্টি করাপশন ইউনিটের মুখোমুখি হই, তখন যা জানতাম, তার সবই বলে দিই। তাদেরকে সব প্রমাণাদিও দিয়ে দিই। দেখলাম, তারা সব জানতো।


হার্শা ভোগলেকে একই সঙ্গে সাকিব আরো বলেন, সত্যি বলতে, এ কারণেই শুধু আমার শাস্তির মেয়াদ হয়েছে মাত্র এক বছর। না হয়, আমি ৫ বছর কিংবা ১০ বছরের জন্যও নিষিদ্ধ হয়ে যেতে পারতাম।


নিষিদ্ধ হওয়ার আগেই গত বছর ইংল্যান্ড বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স দেখান বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ব্যাট হাতে ৬০৬ রান করার পাশাপাশি উইকেটও নিয়েছিলেন ১১টি। সেই পারফরম্যান্সের পর এ ধরনের একটি শাস্তির মুখোমুখি হওয়া সত্যিই অনেক বাজে একটি বিষয়।


সাকিব আল হাসান বলেন ভুলটা বড় ছিল না। ছোট্ট। তবুও বড় শাস্তি পেতে হলো। তিনি বলেন, আমি মনে করি, ওটা ছিল খুব ছোট একটি ভুল। কারণ, আমার অভিজ্ঞতা, যতগুলো আন্তর্জাতিক ম্যাচ খেলেছি, যতগুলো আইসিসির অ্যান্টি করাপশন কোড অব কন্ডাক্টের ক্লাস করেছি, সেগুলোর ভিত্তিতে আমার এই সিদ্ধান্ত (জুয়াড়ির প্রস্তাব আইসিসিকে না জানানো) মোটেও ঠিক হয়নি, সত্যি কথা।


তিনি বলেন, আমি সত্যি অনুতপ্ত। এ ধরনের কোনো জুয়াড়ির কাছ থেকে কোনো কল কিংবা মেসেজ আসলে সেগুলোকে যেন কোনোভাবেই হালকা করে না নেয়। কিংবা এড়িয়ে না যায়। নিজের নিরাপত্তার জন্য হলেও বিষয়গুলো আইসিসির অ্যান্টি করাপশন ইউনিটকে জানানো উচিৎ। এটাই আমি শিখেছি এই শাস্তি থেকে। অনেক বড় এক শিক্ষা।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com