শিরোনাম
এ বছর আইপিএল হবেই: সৌরভ গাঙ্গুলি
প্রকাশ : ১১ জুন ২০২০, ১১:১৮
এ বছর আইপিএল হবেই: সৌরভ গাঙ্গুলি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

গত মার্চ থেকেই আইপিএল নিয়ে শোনা যাচ্ছে নানা ধরনের গুঞ্জন। সব ঠিকঠাক থাকলে ২৯ মার্চ থেকে শুরু হয়ে এতদিনে শেষও হয়ে যেত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৩তম আসরটি। কিন্তু করোনাভাইরাসের কারণে তার আগে থেকেই বন্ধ মাঠের ক্রিকেট। ফলে মাঠে গড়ায়নি আইপিএলের এবারের আসর।


যথাসময়ে আইপিএল না হওয়ায় একটা অনিশ্চয়তা সৃষ্টি হয়েছে আইপিএলকে ঘিরে। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) আনুষ্ঠানিক কোন সিদ্ধান্ত জানাচ্ছে না বলে জল ঘোলা হচ্ছে আরো বেশি। তবে এবার বোর্ডের চেয়ারম্যান সৌরভ গাঙ্গুলি জানিয়েছেন, এ বছর আইপিএল হবে। সেজন্য সম্ভাব্য সকল উপায় বা পথ অবলম্বন করতে রাজি তারা।


বৃহস্পতিবার বোর্ডের সকল সদস্যদের কাছে দেয়া এক চিঠিতে গাঙ্গুলি লিখেছেন, বিসিসিআই সম্ভাব্য সকল উপায় মাথায় রেখে এ বছরের মধ্যেই আইপিএল আয়োজনের ব্যাপারে কাজ করে যাচ্ছে। এমনকি প্রয়োজনে খালি গ্যালারিতেই হবে এবারের টুর্নামেন্ট। দর্শক, ফ্র্যাঞ্চাইজি, খেলোয়াড়, ব্রডকাস্টার, স্পন্সর এবং অন্যান্য সংশ্লিষ্ট সবাই এ বছর আইপিএল দেখতে চায়।


তিনি আরো জানিয়েছেন, সম্প্রতি অনেক খেলোয়াড়, শুধু ভারত নয়, বাইরের দেশের অনেকেও আইপিএলের ব্যাপারে নিজেদের আগ্রহ প্রকাশ করেছে। তারাও যে আইপিএল চায় সে কথা জানিয়েছে। আমরাও আশাবাদী। বিসিসিআই খুব শীঘ্রই এ বিষয়ে কার্যকর কোন সিদ্ধান্ত নিতে পারবে।


শুধু আইপিএল নয়, ভারতীয় বোর্ডের চিন্তায় রয়েছে দেশের ঘরোয়া ক্রিকেটের কথাও। যথাসময়ে প্রাদেশিক দলগুলোও যেন ক্রিকেটীয় কার্যক্রম শুরু করতে পারে, সে লক্ষ্যে যথাযথ কোভিড-১৯ অপারেশন পদ্ধতি চালুর কথাও ভাবছে বিসিসিআই।


গাঙ্গুলি লিখেছেন, দেশের সব প্রাদেশিক ক্রিকেট অ্যাসোসিয়েশনের জন্য আমরা যথাযথ কোভিড-১৯ অপারেশন পদ্ধতি তৈরির চেষ্টা করে যাচ্ছি। যাতে করে একযোগে সারাদেশে ক্রিকেট ফেরানো যায়। যেকোনো সিদ্ধান্ত নেয়ার আগে সংশ্লিষ্ট সকলের স্বাস্থ্য নিরাপত্তার কথাই ভাবতে হবে আমাদের।


এসময় ঘরোয়া ক্রিকেটের ব্যাপারে বিসিসিআই প্রধান জানিয়েছেন, ঘরোয়া টুর্নামেন্টগুলো আগামী মৌসুমের জন্য পরিকল্পনা করা হচ্ছে। ঘরোয়া টুর্নামেন্টগুলো যেন সবকয়টাই হয়, তাই ভিন্ন ভিন্ন ফরম্যাটের কথাও ভাবছি আমরা। আগামী কয়েক সপ্তাহের মধ্যে এ বিষয়ে বিস্তারিত জানাতে পারবে বিসিসিআই।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com