জয়ে শিরোপার আরো কাছে বায়ার্ন
প্রকাশ : ০৭ জুন ২০২০, ১২:৫৬
জয়ে শিরোপার আরো কাছে বায়ার্ন
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

টানা অষ্টম লিগ শিরোপা ঘরে তুলতে আর দুটি জয় বায়ার্ন মিউনিখের। বাকি আছে আর চারটি ম্যাচ। বুন্দেসলিগায় শনিবার বায়ার লেভারকুসেনকে ৪-২ গোলে হারিয়ে এই সমীকরণের সামনে দাঁড়িয়েছে জার্মান চ্যাম্পিয়নরা।


৩০ ম্যাচে ২২ জয় ও ৪ ড্রয়ে ৭০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে শিরোপাধারীরা।


বাকি চার ম্যাচের দুটিতে জিতলে অন্য কোনো হিসেব ছাড়াই টানা অষ্টমবারের মতো শিরোপা ঘরে তুলবে বায়ার্ন।


আগের ১৪ ম্যাচে একটি মাত্র পরাজয়, ফর্মের তুঙ্গে থাকা এই বায়ার্নের বিপক্ষে ৯ মিনিটে প্রথম গোল করে চমকে দেন লেভারকুসেনের আর্জেন্টাইন স্ট্রাইকার আলারিও। চোটের কারণে খেলতে না পারা কাই হ্যাভার্টজের বিকল্প হিসেবে নেমেছিলেন তিনি।


তবে এই গোলটাই যেন খোঁচা দেয় বায়ার্নের অহমে, প্রথমার্ধেই একেক করে গোল করেন কোমান (২৭ মি.), গোরেৎস্কা (৪২ মি.) ও গার্নাব্রি (৪৫ মি.)। সাবেক আর্সেনাল মিডফিল্ডার গার্নাব্রির এই নিয়ে ১৯ গোল হলো মৌসুমে।


৬৬ মিনিটে হেডে মৌসুমের ৩০তম গোলটি করে হলুদ কার্ড দেখেছেন লেভানডস্কি। যার অর্থ মনশেনগ্লাডবাখের বিপক্ষে আগামী ম্যাচে খেলতে পারছেন না বহিষ্কৃত থাকায়, আর এটা গার্ড মুলারের রেকর্ড ভাঙাটাও খুব কঠিন করে তুলেছে তার জন্য।


সামনে তিনটি মাত্র ম্যাচ, তা থেকে আরো ১১ গোল করতে পারবেন পোলিশ স্ট্রাইকার? জার্মান কিংবদন্তি মুলার বুন্দেসলিগার এক মৌসুমে করেছিলেন ৪০ গোল, যা আজও অমলিন রেকর্ড।


৮৯ মিনিটে বদলি নেমে গোল করেছেন লেভারকুসেনের ১৭ বছর বয়সী স্ট্রাইকার ফ্লোরিয়ান ভির্তজ। সান্ত্বনাসূচক গোল, কিন্তু বাঁ পায়ের বাঁকানো শটে যেভাবে ম্যানুয়েল নয়্যারকে পরাস্ত করেছেন, তা ছিল দেখার মতো।


৩০ ম্যাচ খেলে ৭০ পয়েন্ট নিয়ে শীর্ষে বায়ার্ন । সাত পয়েন্টের ব্যবধান রেখেই দ্বিতীয় স্থানে ডর্টমুন্ড, সমান ম্যাচ থেকে যাদের অর্জন ৬৩ পয়েন্ট।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com