তামিম দুর্দান্ত অধিনায়ক হবে: সঞ্জয়
প্রকাশ : ০২ জুন ২০২০, ২০:০৩
তামিম দুর্দান্ত অধিনায়ক হবে: সঞ্জয়
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

অধিনায়ক হিসেবে তামিম ইকবাল দুর্দান্ত হবে বলে মন্তব্য করেছেন ভারতীয় ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জরেকার। সম্প্রতি ক্রিকইনফোর আয়োজনে এক লাইভ শোতে তিনি এ মন্তব্য করেন।


আন্তর্জাতিক ক্রিকেটে ১৩ বছর কাটিয়ে দেওয়ার পর গত মার্চে বাংলাদেশ ওয়ানডে দলের নেতৃত্ব পেয়েছেন তামিম। যদিও এর আগে তিনি ভারপ্রাপ্ত হিসেবে টেস্ট ও ওয়ানডেতে দলকে নেতৃত্ব দিয়েছেন। নেতৃত্বে আসতে এত দেরি হলো কেন- এমন প্রশ্নের জবাবে তামিম বলেন, নেতৃত্ব আমাকে কখনোই আকর্ষণ করেনি। অনেকেরই স্বপ্ন থাকে দেশকে নেতৃত্ব দেয়ার। আমার বরাবরই মনে হয়েছে, পারফরম্যান্স দিয়ে দলকে নেতৃত্ব দিতে পারাই যথেষ্ট। নেতৃত্ব দিতে অধিনায়ক হওয়া জরুরি নয়।


তিনি আরো বলেন, এবার যখন সুযোগটি এলো, আমার কোচদের একজন বললেন, চেষ্টা কর। করে দেখ। না বলে দেওয়া সহজ, কিন্তু পরে আক্ষেপ হতে পারে যে, সুযোগ থাকার পরও দেশকে নেতৃত্ব দেইনি। ভিন্ন কিছুও তো হতে পারে। চেষ্টা করে দেখো। ভালো না লাগলে তো সুযোগ আছেই, যে কোনো সময় বোর্ডকে গিয়ে বললেই হবে যে যথেষ্ট ভালো করছি না।


তামিমের দীর্ঘ বক্তব্য শুনে মাঞ্জরেকার বলেন, নেতৃত্ব পেতে হয়তো তোমার অনেক সময় লেগেছে। তবে ছোট্ট এই আলোচনা থেকে আমি যা বুঝতে পারছি, এটিই তোমার জন্য সঠিক সময়। মনে হচ্ছে, মানসিকভাবে খুব ভালো অবস্থায় আছ। তোমার সঙ্গী অভিজ্ঞতা। আমার মনে হয় তুমি খুব ভালো করবে।


তিনি বলেন, বাংলাদেশকে সামনে এগিয়ে নেওয়ার জন্য সঠিক ধারণা তোমার আছে। আজকে আমার ভবিষ্যদ্বাণী, তুমি দুর্দান্ত অধিনায়ক হবে। গত কয়েক বছর ধরে এমনিতেই তোমরা কিছু ভালো অধিনায়ক পেয়েছ। এটা বলা যায় যে, বাংলাদেশে কিছু ভালো অধিনায়ক ছিল।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com