মুশফিককে নিয়ে যা লিখেছে আনন্দবাজার পত্রিকা
প্রকাশ : ২৭ মে ২০২০, ১৬:৪৪
মুশফিককে নিয়ে যা লিখেছে আনন্দবাজার পত্রিকা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

‘ভারতের কাছে ১ রানে হার সব চেয়ে হতাশাজনক মুহূর্ত, বলছেন মুশফিকুর’ এই শিরোনামে বাংলাদেশের জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বর্তমান সময়ের অন্যতম সেরা উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহীমকে নিয়ে একটি খবর প্রকাশ করেছে ভারতের আনন্দবাজার পত্রিকা।


পত্রিকাটি লিখেছে, চার বছর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে মাত্র এক রানের জন্য ভারতের কাছে হারতে হয় বাংলাদেশকে। সেই হারের ক্ষতে আজও প্রলেপ পড়েনি মুশফিকুর রহিমের। চিন্নাস্বামীতে সেই হারটাই তার ক্রিকেট ক্যারিয়ারের সব চেয়ে হতাশাজনক মুহূর্ত বলে জানিয়েছেন বাংলাদেশের এই তারকা ক্রিকেটার।


শেষ ওভারে জেতার জন্য বাংলাদেশের দরকার ছিল ১১ রান। মুশফিকুর ও মাহমুদুল্লাহ পর পর দু’বলে উইকেট দেওয়ায় শেষ হাসি হাসে ভারত। মুশফিকুর বলেন, ‘বেঙ্গালুরুতে হারটা খুবই হতাশাজনক ছিল। তাছাড়া গায়ানায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডে-তে হারটাও ছিল হতাশার।


তার দেশ থেকে সাকিব আল হাসান প্রায় নিয়মিতই খেলেছেন আইপিএলে। কিন্তু নিলামে দল পাননি বাংলাদেশের তারকা উইকেটকিপার। ফলে, আইপিএল‌ে মুশফিকুর রহিম থেকে গিয়েছেন ব্রাত্য। আইপিএল না খেলায় অবশ্য হতাশা নেই মুশফিকের।


তিনি বলেন, দেশের হয়ে খেলার থেকে আইপিএল‌ে খেলা কখনওই বড় হতে পারে না। আইপিএল বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ একটা টুর্নামেন্ট। তারকা ক্রিকেটাররা এই টুর্নামেন্টে খেলে। এই ধরনের টুর্নামেন্টে খেললে আমিও নিজেকে ভাগ্যবান মনে করতাম। কিংবদন্তি ক্রিকেটারদের সঙ্গে একই ড্রেসিংরুম শেয়ার করতে পারতাম। তাহলে আমার খেলার মানও বাড়ত। সুযোগ পাইনি বলে অবশ্য কোনও হতাশা নেই।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com