কিউইদের ৯১ রানে অলআউট করেও হারলো বাংলাদেশ
প্রকাশ : ২৯ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৫০
কিউইদের ৯১ রানে অলআউট করেও হারলো বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে শক্তিশালী নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের ভালো সম্ভাবনা তৈরি করেছিলেন বাংলাদেশের মেয়েরা। তবে ব্যাটিং ব্যর্থতায় তা আর হলো না। প্রতিপক্ষ কিউই নারীদের ৯১ রানে গুটিয়ে দিয়েও ১৭ রানে হার মেনেছেন সালমা খাতুনরা।


বিশ্বকাপে অন্তত দুটি ম্যাচ জেতার স্বপ্ন নিয়ে অস্ট্রেলিয়ায় উড়াল দিয়েছিল বাংলাদেশের মেয়েরা। কিন্তু সেই স্বপ্নটা পূরণ হলো না। ইতিমধ্যে গ্রুপ পর্বের চার খেলার তিনটিতে হেরেছে বাংলাদেশ নারী দল। টি-টোয়েন্টি বিশ্বকাপের বিদায় ঘণ্টাও বেজে গেছে। ‘এ’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে সালমারা মুখোমুখি হবে শ্রীলঙ্কার।


মেলবোর্নের জংশন ওভালে টস জিতে ব্যাটিংয়ে নামা কিউইরা ধীরগতিতে রান তুললেও উদ্বোধনী জুটি থেকে পায় ৩৬ রান। সালমা খাতুনের স্পিনে সোফি ডেভাইন (১২) ও রাশেল প্রিয়েস্ট (২৫) পরপর ফিরে যাওয়া পরও সব ঠিক ছিল। কিন্তু রিতু মনির বলে সুজি বিটস (১৫) আউট হওয়ার পর সব এলোমেলো।


২ উইকেটে ৬৬ থেকে ৯১ রানে অলআউট নিউজিল্যান্ড। ১৮.২ ওভারে তাদের গুটিয়ে দেওয়ার পথে রিতু ছিলেন সবচেয়ে ভয়ঙ্কর। এই পেসার ৪ ওভারে মাত্র ১৮ রান দিয়ে নেন ৪ উইকেট। অধিনায়ক সালমা শুরু ও শেষটা মুড়ে দিয়ে ২.২ ওভারে মাত্র ৭ রান দিয়ে পান ৩ উইকেট। আর রুমানা ৪ ওভারে ১৭ রান খরচায় নিয়েছেন ২ উইকেট।


৯২ রানের লক্ষ্যটা মোটেও কঠিন ছিল না বাংলাদেশের জন্য। আগের দুই ম্যাচের ব্যাটিং সেটিই জানান দিচ্ছিল। শুরুটাও মন্দ ছিল না। মুর্শিদা খাতুনের ব্যাটে ভালো কিছুরই ইঙ্গিত মিলছিল। কিন্তু ১১ রান করে তার বিদায়ের পরপরই ফিরে যান আরেক ওপেনার আয়েশা রহমান (১)।


এরপর প্রতিরোধ গড়েছিলেন রিতু ও নিগার সুলতানা। কিন্তু নিগার আহত অবসরে যাওয়ার পর সব পাল্টে যায়। বাংলাদেশের ব্যাটাররা আসা-যাওয়ার মিছিয়ে যোগ দেন। পরে মাঠে ফিরে নিগারের খেলা ২১ রানই সর্বোচ্চ। রিতু করেন ১০ রান। আর কোনও ব্যাটারই যেতে পারেননি দুই অঙ্কের ঘরে।


৪ ওভারে ১১ রান দিয়ে ৩ উইকেট পাওয়া হেলি জেনসেন হয়েছেন ম্যাচসেরা। তার মতো ৩ উইকেট নিয়েছেন লেইগ ক্যাসপেরেক।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com