শিরোনাম
বুধবার সাতপাকে বাঁধা পড়বেন ক্রিকেটার সৌম্য সরকার
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৩১
বুধবার সাতপাকে বাঁধা পড়বেন ক্রিকেটার সৌম্য সরকার
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতীয় দলের তারকা ক্রিকেটার সৌম্য সরকার বুধবার (২৬ ফেব্রুয়ারি) বিয়ের পিঁড়িতে বসছেন।সাতপাকে বাঁধা পড়ছেন তিনি। সব কিছু ঠিকঠাক, এখন শুধু মালাবদলের অপেক্ষা। এ শুভ সংবাদ দিয়েছেন সৌম্য এবং তার বাবা কিশোরী মোহন সরকার।


কিশোরী মোহন সরকার বলেন, ২৬ ফেব্রুয়ারি সৌম্য'র বিয়ে আর ২৮ ফেব্রুয়ারি বৌভাত। আমার গ্রামের বাড়ি সাতক্ষীরা শহরের কাটিয়ায় হবে অনুষ্ঠান। পাত্রী আগে থেকেই চেনা-জানা। দুই পরিবারের সম্মতিতে সংসার জীবন শুরু করছে সৌম্য ও পূজা।


সৌম্যর স্বপ্নের রানীর বাড়ি পিরোজপুরে। তিনি খুলনায় বসবাস করেন। এবার উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছেন। তার নাম প্রিয়ন্তী দেবনাথ পূজা।


বিয়ে উপলক্ষে বিসিবি থেকে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি নিয়েছেন সৌম্য। যে কারণে জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজের টেস্ট ম্যাচ (২২-২৬ ফেব্রুয়ারি) মিস করবেন তিনি।


এ বাঁহাতি ব্যাটসম্যান বলেন, আগে থেকেই মানসিকভাবে প্রস্তুতি নিচ্ছিলাম। উপযুক্ত সময়ে লগ্ন খুঁজছিলাম। অবশেষে সেটি পেয়ে যাওয়ায় বিয়ে করছি ২৬ ফেব্রুয়ারি। ফলে টেস্ট ম্যাচ খেলতে পারব না। তবে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য প্রস্তুত থাকব।সুযোগ পেলে অবশ্যই খেলব।


পাকিস্তানের বিপক্ষে ১৪ সদস্যের টেস্ট স্কোয়াডে ছিলেন সৌম্য। কিন্তু খেলার সুযোগ পাননি তিনি। ম্যাচ শেষ করে গত মঙ্গলবার দেশে ফেরেন ২৬ বছর বয়সী ক্রিকেটার।এসে পরের দিন থেকেই বিয়ের কেনাকাটায় লেগে পড়েছেন তিনি। সময়টা বেশ ব্যস্ত কাটছে তার।


তবে গত শুক্রবার সাতক্ষীরা শহরের মধ্য কাটিয়া এলাকায় নিজের বাড়িতে সম্পন্ন হয় তার আশীর্বাদ অনুষ্ঠান। সেই অনুষ্ঠানের সব কার্যক্রম সম্পন্ন হয় পারিবারিক মাঙ্গলিক ও ঐতিহ্যের নিদর্শন হরিণের চমড়ার ওপরই। এরপরই সমালোচনার মুখে পড়েন জাতীয় দলের এই ক্রিকেটার। সেই বিতর্কের বিষয়ে মুখ খুলেছেন তার বাবা।সৌম্যর বাবা সাবেক শিক্ষা অফিসার কিশোরী মোহন সরকার বলেন, এটি মূলত পারিবারিক ঐতিহ্যের নিদর্শন। চামড়াটি মূলত প্রার্থনার জন্য ব্যবহার করা হয় এবং বহু পুরানো। যুগ যুগ ধরে ব্যবহৃত হয়ে আসছে, যা বংশানুক্রমে পাওয়া।


তিনি আরো বলেন, আন্দাজ করা হয়, হরিণের চামড়ার ওই আসনটি কমপক্ষে দু'শত বছর আগের। পরিবারের যাবতীয় মাঙ্গলিক কর্ম যুগ যুগ ধরে এ আসনে বসে করা হয়।


বিবার্তা/সেলিম/জাহিদ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com