শেষ বিকেলটা বাংলাদেশের
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২০, ১৭:০৬
শেষ বিকেলটা বাংলাদেশের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

জিম্বাবুয়ের বিপক্ষে শুরুতে ভালো বোলিং করে বাংলাদেশের পেসাররা। তবে ধীরে ধীরে তা মলিন হয়ে যায় অধিনায়ক এরভিন আর প্রিন্স মাসভাউরের শতাধিক রানের জুটিতে।তবে শেষ বিকেলে এসে নাঈমের ঘূর্ণি বল আর আবু জায়েদের পেসে ম্যাচের রাশ টেনে ধরে বাংলাদেশ।


যদিও শেষ বিকালে সেঞ্চুরি তুলে নিয়েছে জিম্বাবুয়ে অধিনায়ক ক্রেইগ আরভিন। কিন্তু সেঞ্চুরির পর তিনি আর বেশীক্ষণ খেলতে পারেরনি। তাকে সাজঘরের পথ ধরান বাংলাদেশী বোলাররা।


শনিবার (২২ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। বাংলাদেশের পেস আক্রমণের বিরুদ্ধে তাদের শুরুটা ছিল সতর্ক। তবে শেষ পর্যন্ত বড় ওপেনি জুটি হয়নি। দলীয় ৭ রানে আবু জায়েদে বলে নাঈম হাসানের তালুবন্দি হন কাসুজা (২)। তবে এরপর ঘুরে দাঁড়ায় অতিথিরা। এতে বাংলাদেশি ফিল্ডারদের অবদানও স্বীকার করতে হবে। নাঈম হাসানের পরপর দুই ওভারে জীবন পান প্রিন্স মাসভাউরে। বাঁহাতি ওপেনারের ক্যাচ স্লিপে মুঠোয় নিতে পারেননি নাজমুল হোসেন শান্ত। এর আগে কঠিন ফিরতি ক্যাচ নিতে ব্যর্থ হন স্বয়ং নাঈম।


বাংলাদেশের বাজে ফিল্ডিংয়ের সুযোগে দ্বিতীয় উইকেটে ১১১ রানের জুটি গড়ে ফেলে সফরকারীরা। ওপেনার প্রিন্স মাসভাউরে ১০৪ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন। ব্যক্তিগত ৬৪ রানে তাকে কট অ্যান্ড বোল্ড করে জুটি ভাঙেন নাঈম হাসান। উইকেটে আসেন ব্রেন্ডন টেইলর। বিপজ্জনক এই ব্যাটসম্যানকেও ১০ রানে থামিয়ে বাংলাদেশকে বড় ব্রেক থ্রু দেন নাঈম। ১৯ বছর বয়সী এই তরুণের ঘূর্ণিতেই জিম্বাবুয়ের চতুর্থ উইকেটের পতন ঘটে। তার বলে লিটন দাসের গ্লাভসবন্দি হন অল-রাউন্ডার সিকান্দার রাজা (১৮)। মিডল অর্ডারে টিমিসেন মারুমাকে (৭) এলবিডাব্লিউ করে নিজের দ্বিতীয় শিকার ধরেন আবু জায়েদ। ১৯৯ রানে জিম্বাবুয়ের ইনিংসের অর্ধেক শেষ হয়।


তরুণ নাঈম ৬৮ রানে তুলে নিয়েছেন ৪ উইকেট। দিন শেষে ৯০ ওভারে সফরকারীদের সংগ্রহ ৬ উইকেটে ২২৬ রান।


বাংলাদেশ: তামিম ইকবাল, সাইফ হাসান, মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরী, ইবাদত হোসেন।


জিম্বাবুয়ে: সিকান্দার রাজা, রেজিস চাকাভা, ক্রেইগ আরভিন, কেভিন কাসুজা, টিমিসেন মারুমা, প্রিন্স মাসভাউরে, আইন্সলে এনডিলোভু, ভিক্টর নাউচি, ব্রেন্ডন টেইলর, ডোনাল্ড টিরিপানো, চার্ল্টন টিশুমা।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], info[email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com