শিরোনাম
কিকে সেতিয়েনের বার্সার প্রথম হার
প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২০, ০৯:২৯
কিকে সেতিয়েনের বার্সার প্রথম হার
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বার্সেলোনার নতুন কোচ কিকে সেতিয়েনের অধীনে প্রথম হারের স্বাদ পেল বার্সেলোনা। লা লিগায় ভ্যালেন্সিয়ার মাঠে ২-০ গোলে হেরে গেছে তার দল। এ নিয়ে ১৩ বছর পর দলটির ঘরের মাঠে হারলো কাতালানরা।


শনিবার (২৫ জানুয়ারি) ভ্যালেন্সিয়ার মাঠে আতিথ্য নেয় বার্সা। প্রথমার্ধে দুই দলই ছিল সমানে সমান। এ অর্ধে কোনো দলই গোল হজম করেনি। স্কোরলাইন ছিল গোলশূন্য। তবে দ্বিতীয়ার্ধে জাল অক্ষত রাখতে পারেনি বার্সা।


সেখানে সফল হয় ভ্যালেন্সিয়া আর্নেস্তো ভালভার্দে বরখাস্ত হওয়ার পর কোচের দায়িত্বে প্রথম দুই ম্যাচেই জয়ের স্বাদ পান সেতিয়েন। লা লিগায় গ্রানাডা ও কোপা দেল রের শেষ ৩২ এ ইবিজার বিপক্ষে জেতে তার বার্সা। কিন্তু তৃতীয় ম্যাচেই হারের তিক্ত অভিজ্ঞতা হলো তার। ২০১৬ সালের পর প্রথমবার লিগে বার্সা বধ করলো ভ্যালেন্সিয়া। অবশ্য গত মৌসুমের কোপা দেল রে ফাইনালেও কাতালানদের হারিয়ে চ্যাম্পিয়ন হয় তারা।


লিগ মৌসুমের চতুর্থ হারে শীর্ষস্থান শঙ্কায় পড়ে গেলো বার্সা। ২১ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে এখনো এক নম্বরেই তারা। কিন্তু রিয়াল ভায়াদোয়িদের মাঠে এক বা একাধিক পয়েন্ট পেলেই বার্সাকে টপকে যাবে রিয়াল মাদ্রিদ। ২০ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে মাদ্রিদ ক্লাব।


প্রথমার্ধে কঠিন পরীক্ষা দিয়েছে বার্সা। ১০ মিনিটে সার্জি রবার্তোর চ্যালেঞ্জ অতিক্রম করে বক্সে ঢোকেন গায়া, তাকে ফাউল করে বসেন জেরার্দ পিকে। পেনাল্টির বাঁশি বাজাতে দ্বিতীয়বার ভাবতে হয়নি রেফারিকে। ১২ মিনিটে নেয়া ম্যাক্সি গোমেজের পেনাল্টি কিক বাঁ দিকে লাফিয়ে ঠেকান টের স্টেগেন।


দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়াতে মরিয়া হয়ে ওঠে বার্সা। দ্বিতীয় মিনিটে মেসির সঙ্গে ওয়ান টু পাসে আনসু ফাতি শট নেন, গোলপোস্টের পাশ দিয়ে যায় বল। ৪৮ মিনিটে স্বাগতিক দর্শকরা উল্লাসে মেতে ওঠে বার্সার আত্মঘাতী গোলে। গোমেজের জোরালো শট জোর্দি আলবার গায়ে লেগে টের স্টেগেনকে পরাস্ত করে।


ইনজুরি সময়ের দ্বিতীয় মিনিটে মেসির ফ্রি কিক গোলবারের অনেক ওপর দিয়ে যায়। পরের মিনিটে তারই শট দারুণভাবে রুখে দেন ডোমেনেখ। তাতে গত বছরের ২ নভেম্বরের পর লিগে প্রথম ম্যাচ হারে বার্সা, ওইদিন লেভান্তে জিতেছিল ৩-১ গোলে।


বিবার্তা/এসএ/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com