শিরোপা জিততে খুলনার প্রয়োজন ১৭১ রান
প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২০, ২১:০৬
শিরোপা জিততে খুলনার প্রয়োজন ১৭১ রান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু বিপিএলের সপ্তম আসরের শিরোপা জিততে খুলনা টাইগার্সের প্রয়োজন ১৭১ রান।শুক্রবার (১৭ জানুয়ারি) মিরপুরে আগে ব্যাট করতে নেমে আন্দ্রে রাসেল ও মোহাম্মদ নাওয়াজের ঝড়ো ব্যাটিংয়ে ৪ উইকেট হারিয়ে ১৭০ রান সংগ্রহ করেছে রাজশাহী রয়্যালস।


ইনিংসের তৃতীয় ওভারেই ওপেনার আফিফ হোসেনকে (৮ বলে ১০) সাজঘরে ফেরান পাকিস্তানি পেসার মোহাম্মদ আমির। লিটন দাসের সঙ্গে আফিফ হোসেনের উদ্বোধনী জুটিতে আসে মাত্র ১৪ রান। শুক্কুরের সঙ্গে দ্বিতীয় উইকেটে ৪৯ রানের জুটি গড়ে লিটন সাজঘরে ফেরেন ২৮ বলে ২৫ রান করে।


তবে ৩৫ বলে ৬ বাউন্ডারি আর ২ ছক্কায় ৫২ রান করে সাজঘরে ফেরেন ইরফান শুক্কুর। তবে এরপর ক্রিজে নামা শোয়েব মালিকও সুবিধা করতে পারেননি। ১৩ বল খেলে মাত্র ৯ রানে রবি ফ্রাইলিংককে তুলে মারতে গিয়ে শান্তর ক্যাচ হন।


এরপরের সময়টায় ঝড়ো হাতে ব্যাটি চালান রাসেল ও নাওয়াজ। আন্দ্রে রাসেল ১৬ বলে ৩ ছক্কায় ২৭ রান আর মোহাম্মদ নাওয়াজ করেছেন ২০ বলে ৬ বাউন্ডারি আর ২ ছক্কায় করেছেন ৪১ রান। দু’জনেই অপরাজিত থেকে ইনিংস শেষ করেন। খুলনার পক্ষে ২টি উইকেট নিয়েছেন মোহাম্মদ আমির। একটি করে উইকেট রবি ফ্রাইলিংক আর শহীদুল ইসলামের।


বঙ্গবন্ধু বিপিএলের সপ্তম আসরের ফাইনালে টস জিতে রাজশাহী রয়েলসকে প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছেন খুলনা টাইগার্সের অধিনায়ক মুশফিকুর রহিম।


খুলনা টাইগার্স বিপিএলে প্রথম ফাইনালে খেলছে। তবে রাজশাহী রয়েলস এ নিয়ে দ্বিতীয়বার ফাইনালে খেলছে। এর আগে ২০১৬ সালে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে হেরে শিরোপা বঞ্চিত হয়।


ফাইনাল ম্যাচে একটি পরিবর্তন নিয়ে খেলছে খুলনা। বাদ পড়েছেন আমিনুল ইসলাম বিপ্লব। তবে রাজশাহী রয়েলস আগের ম্যাচে যাদের নিয়ে খেলেছে তারাই রয়েছেন ফাইনালে। টিম জয়ের ধারায় থাকা কম্বিনেশন ভাঙতে চান না অধিনায়ক আন্দ্রে রাসেল।


বিবার্তা/এসএ/আবদাল


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com