আইসিসি’র বর্ষসেরা ক্রিকেটার ‘বেন স্টোকস’
প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২০, ১৪:৪৩
আইসিসি’র বর্ষসেরা ক্রিকেটার ‘বেন স্টোকস’
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আইসিসি’র বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জিতে নিলেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস।


বুধবার (১৫ জানুয়ারি) ২০১৯ সালের বর্ষসেরা ক্রিকেটার হিসেবে স্টোকসের নাম ঘোষণা করে আন্তর্জাতিক ক্রিকেট নিয়ন্ত্রণ সংস্থা আইসিসি।


নিবন্ধিত গণমাধ্যমকর্মী ও সাবেক খেলোয়াড়দের ভোটের মাধ্যমে এ নির্বাচন অনুষ্ঠিত হয়ে থাকে।


এই অর্জনের জন্য সতীর্থ ও দলের কোচিং স্টাফদের ধন্যবাদ জানিয়ে স্টোকস বলেন, প্রথমবারের মতো বিশ্বকাপের ট্রফি তুলে ধরাটা ছিল আমাদের জন্য সেরা অর্জন।


স্টোকস গত বছরে ২০টি ওয়ানডে খেলে ৭১৯ রানের পাশাপাশি নেন ১২টি উইকেট। আর ১১টি টেস্ট খেলে ৮২১ রান করার পাশাপাশি নিয়েছেন ২২টি উইকেট।


এছাড়া ফিল্ডিংয়েও আছে তার অসাধারণ কিছু পারফরম্যান্স। আছে স্মরণীয় কিছু ক্যাচ। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লাফিয়ে ওঠে এক হাতে দারুণ একটি ক্যাচ ধরেন তিনি।


বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হওয়ার পাশাপাশি বর্ষসেরা আইসিসি টেস্ট ও ওয়ানডে দলেও জায়গা করে নিয়েছেন ২৮ বছর বয়সী স্টোকস। বর্ষসেরা টেস্ট দলে ইংল্যান্ডের একমাত্র প্রতিনিধি তিনিই। আর ওয়ানডে দলে স্টোকসের পাশাপাশি আছেন উইকেটকিপার-ব্যাটসম্যান জস বাটলারও।


বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ভারতের রোহিত শর্মা। ওয়ানডেতে গত বছরে বিশ্বকাপে পাঁচটি সেঞ্চুরিসহ মোট সাতটি সেঞ্চুরি করেছেন এই ওপেনিং ব্যাটসম্যান!


৫৯ উইকেট নিয়ে বর্ষসেরা টেস্ট খেলোয়াড় নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ার পেস বোলার প্যাট কামিন্স। জাতীয় দলে তার সতীর্থ মার্নাস লাবুশানে হয়েছেন বর্ষসেরা সেরা উদীয়মান খেলোয়াড়।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com