শিরোনাম
হে মহান প্রতিপালক, উইঘুর মুসলিমদের সঙ্গে থেকো: ওজিল
প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০১৯, ১৫:৪০
হে মহান প্রতিপালক, উইঘুর মুসলিমদের সঙ্গে থেকো: ওজিল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

চীনের উইঘুর মুসলিমদের পাশে দাঁড়িয়েছেন তুর্কি বংশোদ্ভূত সাবেক জার্মান ফুটবলার মেসুত ওজিল। সম্প্রতি এক টুইট বার্তায় উইঘুর মুসলিমদের রক্ষায় মুসলিম উম্মাহ কোনো ভূমিকা না রাখায় ক্ষোভ প্রকাশ করেছেন তিনি।


টুইটারে পূর্ব তুর্কিস্তানকে মুসলিম উম্মাহর ‘রক্তের মিনার’ আখ্যা দিয়েছেন এই আর্সেনাল সুপারস্টার। পাশাপাশি উইঘুর মুসলিমদের ধর্ম পালন না করতে চীনের ভূমিকার কঠোর বিরোধিতা করেছেন তিনি।


ওজিল তার পোস্টে চীনের উইঘুর মুসলিমদের 'নির্যাতনের প্রতিরোধকারী যোদ্ধা' বলে প্রশংসা করেন এবং চীনের কর্তৃপক্ষ ও উইঘুরদের পক্ষ না নেয়া মুসলিমদের সমালোচনা করেন।


মুসলিমবিশ্বের নীরবতা তাকে অবাক করছে উল্লেখ করে ওজিল আলো লিখেন, পূর্ব তুর্কিস্তানে কোরআন আগুনে জ্বালানো হচ্ছে, মসজিদে তালা দেয়া হচ্ছে, মাদ্রাসা বন্ধ করে দেয়া হচ্ছে, একে একে হত্যা করা হচ্ছে ওলামায়ে কেরামকে এবং যুবকদের বন্দি করে দাসত্বের জীবনের সম্মুখীন করা হচ্ছে। এর পরও মুসলিম বিশ্বের নীরবতায় আমি অবাক।


তিনি বলেন, মুসলিম ঘর থেকে পুরুষদের সেনাছাউনিতে বন্দি করে রেখে প্রতিটি পরিবারের অন্তত একটি মেয়েকে জোরজবরদস্তি করে বিয়ে দেয়া হচ্ছে একজন কমিউনিস্ট পুরুষের সঙ্গে। প্রতিটি পরিবারেই একজন কমিউনিস্ট এই মিশন বাস্তবায়ন করছে চীন সরকার।


উইঘুর মুসলিমদের জন্য দোয়া করে ওজিল লিখেন– হে মহান প্রতিপালক! পূর্ব তুর্কিস্তানে আমাদের উইঘুর ভাইদের সঙ্গে থেকো। আল্লাহ চক্রান্তকারীদের জন্য উত্তম প্রতিশোধ গ্রহণকারী।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com