বিশ্ব রেকর্ড গড়েছেন পাক ক্রিকেটার আবিদ
প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০১৯, ২০:৫৯
বিশ্ব রেকর্ড গড়েছেন পাক ক্রিকেটার আবিদ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নতুন এক বিশ্ব রেকর্ড গড়েছেন পাকিস্তানি ক্রিকেটার আবিদ আলি। রবিবার(১৫ডিসেম্বর) রাওয়ালপিন্ডিতে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টের শেষ দিনে অসাধারণ এক সেঞ্চুরি করলেন আবিদ আলি।


টেস্ট অভিষেকেই সেঞ্চুরি অনেকেরই আছে। কিন্তু আবিদ আলি একটা ক্ষেত্রে অন্য সবার চেয়ে ব্যতিক্রম। কারণ, ওয়ানডে অভিষেকেও যে সেঞ্চুরি করেছিলেন তিনি!


টেস্ট এবং ওয়ানডে অভিষেকে সেঞ্চুরি করা একমাত্র ক্রিকেটারে পরিণত হলেন পাকিস্তানি এই ব্যাটসম্যান। ক্রিকেটের ১৪০ থেকে ১৪৩ বছরের ইতিহাসে যে রেকর্ড আর কেউ করতে পারেনি।


প্রথম শ্রেণির ক্রিকেট খেলার বিপুল অভিজ্ঞতা রয়েছে তার ঝুলিতে। টেস্ট দলের দরজা খুলতে সময় লেগে যায় একটু বেশিই। পাকিস্তান হয়ে ৪টি ওয়ানডে ম্যাচ খেললেও রাওয়ালপিন্ডিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট অভিষেক হয় ৩২ বছর বয়সি আবিদ আলির।


দেরিতে হলেও নিজের প্রতিভার স্বাক্ষর রাখেন আবির্ভাবেই। নির্বাচকদের আস্থার যথাযথ মর্যাদা দিয়ে অভিষেক টেস্টেই দুর্দান্ত শতরান করলেন নবাগত এই পাক ওপেনার।


রাওয়ালপিন্ডিতে যখন আবিদ আলি হাফ সেঞ্চুরি পূরণ করেন, তখন জায়ান্ট স্ক্রিন কিংবা টিভি স্ক্রিনে ভেসে উঠছিল, পাকিস্তানের মাটিতে গত ১০ বছরে টেস্টে এটাই প্রথম হাফ সেঞ্চুরি। তবে রাওয়ালপিন্ডিতে আবিদ আলির আগে প্রথম সেঞ্চুরি পূরণ করেন বাবর আজম। ঘরের মাঠে প্রথম সেঞ্চুরি করার সৌভাগ্য অর্জন করলেন পাকিস্তানের সবচেয়ে সম্ভাবনাময়ী এই ব্যাটসম্যান।


এরপরই সেঞ্চুরি আসলো আবিদ আলির ব্যাট থেকে। ১৮৩ বল খেলে ১১টি বাউন্ডারি মেরে বিরল রেকর্ডের মাইলফলকে পা রাখেন আবিদ। শেষ পর্যন্ত ১০৯ রানে অপরাজিত থাকেন তিনি। ১০২ রানে অপরাজিত থাকেন বাবর আজম।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com