সপ্তম সোনার পদক আনলেন ফেন্সিংয়ে ফাতেমা
প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০১৯, ১৬:২৮
সপ্তম সোনার পদক আনলেন ফেন্সিংয়ে ফাতেমা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফাতেমা মুজিব ফেসিংয়ে সোনা জেতার মধ্যে দিয়ে শনিবার তিনটি সোনার পদক পেয়েছে বাংলাদেশ।এর আগে ভারোত্তলনে মাবিয়া আক্তার সীমান্ত এবং জিয়ারুল ইসলামের পর এবার ফেন্সিং থেকে সোনার পদক জিতলেন ফাতেমা মুজিব।


ফেন্সিং ডিসিপ্লিনে মেয়েদের একক সাবরে ইভেন্টে বাংলাদেশের পক্ষে দিনের তৃতীয় ও সবমিলিয়ে সপ্তম সোনার পদকটি জিতেছেন ফাতেমা মুজিব।


এবারের এসএ গেমসে ফেন্সিংয়ে বিশাল এক দল পাঠিয়েছে বাংলাদেশ। দেশে অপ্রচলিত এ খেলায় ২৩ খেলোয়াড়ের সঙ্গে ৫ অফিসিয়াল গেছেন নেপালে। তাদের মধ্যে ৩ জনই ম্যানেজার। এই বিশাল বহরের দল আজকের আগে গোটা তিনেক ব্রোঞ্জ জিতেছিল।


এস এ গেমসের শুরুতে কারাতে ইভেন্টে একদিনে বাংলাদেশ জিতেছিল ৩টি সোনার পদক। এরপর সোনার খরা গেলো তিনদিন। অবশেষে আজ একদিনেই (দুপুর পর্যন্ত) ভারোত্তোলকরা দুই টি সোনার পদক উপহার দিলেন। এ নিয়ে এসএ গেমসে সপ্তম সোনার পদক জিতলো বাংলাদেশ।


মাবিয়া আক্তার সীমান্তর পর আজ ভারোত্তোলন থেকে দ্বিতীয় সোনার পদক এনে দিলেন জিয়ারুল ইসলাম। ৯৬ কেজি ওজন শ্রেণীতে তিনি দেশকে ষষ্ঠ সোনা এনে দেন।


দিনের শুরুতেই বাংলাদেশকে প্রথম সোনা উপহার দেন নারী ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত। ৭৬ কেজি ওজন শ্রেণীতে সোনা জেতেন তিনি। গত এসএ গেমসেও সোনা জিতেছিলেন মাবিয়া।


তার দেখানো পথ ধরেই পুরুষদের ৯৬ ওজন শ্রেণীতে স্বর্ণ জিতলেন জিয়ারুল। সোনা জয়ের পর তিনি বলেন, আমার অনুভূতির কথা ভাষায় প্রকাশ করতে পারবো না। আমি খুব খুশি সোনা জিততে পেরে। পদক জয়ের লক্ষ্য নিয়ে নেপাল এসেছিলাম। তবে সোনা জিতবো সে আশা ছিল না। এখন অনেক ভালো লাগছে। দেশবাসীর দোয়ায় আমি এতবড় সাফল্য পেলাম।


জিয়ারুলের আগে ভারোত্তোলনে সোনা জিতেছেন মাবিয়া আক্তার সীমান্ত। মাবিয়ার অর্জন জিয়ারুলকে অনুপ্রাণিত করেছে। আমার আগে মাবিয়া সোনা জিতেছেন। সেটা আমাকে আরো অনুপ্রণিত করেছিল।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com