লাস ভেগাস অলিম্পিয়ায় জাহাঙ্গীরের রৌপ্য পদক জয়
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০১৯, ১৯:৩৮
লাস ভেগাস অলিম্পিয়ায় জাহাঙ্গীরের রৌপ্য পদক জয়
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

লাস ভেগাসে অনুষ্ঠিত ন্যাচারাল অলিম্পিয়া ২০১৯ এ অংশ নিয়ে দেশের জন্য একটি রৌপ্যসহ তিনটি পুরস্কার প্রথমবারের মতো ছিনিয়ে আনলেন কোনো বাংলাদেশী।


১৯৮৭ ও ৮৮ সালে ‘মিস্টার বাংলাদেশ’ খেতাব অর্জনকারী জাহাঙ্গীর আজিজি এই পুরস্কার পেয়েছেন।তিনি ৩১ বছর পর প্রতিযোগিতায় অংশ নিলেন।১৯৮৯ সালে আমেরিকায় যাওয়া জাহাঙ্গীর আজিজি দীর্ঘদিন নিউইয়র্কে বসবাসের পর ২০০৩ সালে পেনসিলভেনিয়ার আপার ডারবিতে বসবাস করতে শুরু করেন।



ন্যাচারাল অলিম্পিয়ায় প্রতিযোগীদের সাথে বাংলাদেশী পতাকা হাতে জাহাঙ্গীর আজিজি


পঞ্চাশোর্ধ বয়সীদের জন্য আয়োজিত গ্রান্ড মাস্টার ক্যাটাগরিতে জাহাঙ্গীর আজিজি তিনটি আইটেমে অংশ নেন।স্পোর্টস মডেল প্রতিযোগিতায় তিনি দ্বিতীয় স্থান অর্জন করে সিলভার মেডেল লাভ করেন, বডি বিল্ডিং প্রতিযোগিতায় চতুর্থ স্থান এবং ম্যান ফিজিক প্রতিযোগিতায় পঞ্চম স্থান লাভ করেন।


জাহাঙ্গীর আজিজি আমেরিকার নাগরিক হলেও ন্যাচারাল অলিম্পিয়ায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন।এই অলিম্পিয়ায় ৬০টি দেশ অংশগ্রহণ করে।গত ১৪ থেকে ১৭ নভেম্বর পর্যন্তলাস ভেগাসের রিও হোটেল এন্ড ক্যাসিনোতে এই অলিম্পিয়া অনুষ্ঠিত হয়।


প্রতিযোগিতা থেকে ফিরে উৎফুল্ল জাহাঙ্গীর আজিজি বলেন, আমি অত্যান্ত আশাবাদী যে আগামী বছরগুলোতে অনুষ্ঠেয় অলিম্পিয়ায় অংশগ্রহণ অব্যাহত রাখবো এবং দেশের জন্য স্বর্ণপদক ছিনিয়ে আনবো ইনশাল্লাহ।


বিবার্তা/জাই


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com