শিরোনাম
শাহাদাতের পর শাস্তি পেলেন শহীদ-সানিও
প্রকাশ : ০২ ডিসেম্বর ২০১৯, ১০:২৬
শাহাদাতের পর শাস্তি পেলেন শহীদ-সানিও
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

কিছুদিন আগেই সতীর্থকে মাঠে পিটিয়ে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন ক্রিকেটার শাহাদাত হোসেন। তার সেই শাস্তির মধ্যে ছিল দুই বছর স্থগিত নিষেধাজ্ঞা। পাশাপাশি তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে এই পেসারকে। এবার সেই ঘটনায় দুই সতীর্থ মোহাম্মদ শহীদ ও আরাফাত সানিকেও (জুনিয়র) শাস্তি দেয়া হয়েছে।


এই দু’জনকে অবশ্য এক বছরের স্থগিত নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। তারা স্বাভাবিকভাবে খেলা চালিয়ে যেতে পারবেন। কিন্তু এর মাঝে যদি কোনো বিতর্কে জড়ান তবে তখন থেকেই শাস্তি শুরু হবে। ঘটনায় সানিরও কিছুটা দায় পাওয়া গেছে বলে তাকে দেয়া হলো শাস্তি। আর শহীদ শাস্তি পেলেন ঘটনার সূত্রপাত তার হাত ধরেই হয়েছিল। তাদের এই শাস্তির ব্যাপারটি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।


এর আগে খুলনায় স্বাগতিকদের বিপক্ষে ঢাকা বিভাগের মধ্যকার জাতীয় লিগের ম্যাচে সতীর্থ আরাফাত সানিকে (জুনিয়র) মাঠে পেটান শাহাদাত। ম্যাচ চলাকালীন সময়ে এই কাণ্ডে শাহাতাদকে মাঠ থেকে বের করে দেয়া হয়েছিল। জানা যায়, শাহাদাত বলের একটি অংশে শাইন দিতে সানিকে নির্দেশ দেন। সানি তাতে অনীহা প্রকাশ করলে মাঠেই ক্ষোভ প্রকাশ করেন শাহাদাত। এসময় তিনি সানিকে চড়-থাপ্পড়-লাথি মারেন। পরিস্থিতি সামাল দিতে সতীর্থ এবং আম্পায়াররা এগিয়ে আসেন।


ম্যাচ রেফারি আখতার আহমেদ তার প্রতিবেদনে শাহাদাতের অপরাধকে ‘লেভেল-৪’ বলে উল্লেখ করেন।


লর্ডসের অনার্স বোর্ডে বাংলাদেশী ক্রিকেটার হিসেবে শাহাদাতের নামটা এখনো সকলের চোখে ভাসে। কিন্তু, একের পর এক বিতর্কিত কাণ্ডে জড়াচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের এই পেসার। তার আগ্রাসী মানসিকতা নতুন কিছু নয়। কদিন আগে ট্রাফিক সিগন্যাল অমান্য করে উল্টোপথে গাড়ি চালিয়ে নেতিবাচক খবরের শিরোনাম হয়েছিলেন শাহাদাত। তার আগে গৃহকর্মীর গায়ে হাত তুলে হাজতবাস করেছিলেন শাহাদাত।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com