শিরোনাম
নিউজিল্যান্ডে বর্ণবাদের শিকার ইংলিশ ক্রিকেটার আর্চার!
প্রকাশ : ২৮ নভেম্বর ২০১৯, ২১:৫৭
নিউজিল্যান্ডে বর্ণবাদের শিকার ইংলিশ ক্রিকেটার আর্চার!
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিউজিল্যান্ডে বর্ণবাদী আচরণের শিকার হয়েছেন ইংলিশ পেসার জোফরা আর্চার। নিউজিল্যান্ড-ইংল্যান্ড টেস্টের শেষ দিনে ঘটে এই ঘটনা।বিষয়টি জানতে পেরে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড তাৎক্ষণিক আর্চারের কাছে ক্ষমা চায় এবং অপরাধীকে ধরতে দ্রুত পদক্ষেপ নেয়।


ধারণা করা হচ্ছিল যে, কোনো খ্যাপাটে কিউই সমর্থক আর্চারকে বর্ণবাদী গালি দিয়েছেন। কিন্তু না, এই কাজ করেছেন ইংল্যান্ডেরই এক সমর্থক!


নিউজিল্যান্ড ক্রিকেটের (এনজেডসি) প্রধান নির্বাহী কর্মকর্তা ডেভিড হোয়াইট জানিয়েছেন, যে দর্শক এমন আচরণ করেছেন তাকে আজীবনের জন্য ক্রিকেট মাঠ থেকে বহিষ্কার করা হবে। এমনকী ফৌঁজদারি মামলার কথাও জানান তিনি।


কিন্তু সেদিন মাঠে উপস্থিত দুই দর্শক জানিয়েছেন, ইংল্যান্ডের সমর্থকই এই কাণ্ড করেন! ওই দুই দর্শক আসলে নিউজিল্যান্ডের তরাঙ্গা অঞ্চলে বসবাসকারী দুই ভাই। নিউজিল্যান্ডের পত্রিকা 'স্টাফ'কে তারা বলেছে, 'আর্চারকে বিরক্ত করা ওই ব্যক্তি ইংল্যান্ডের সমর্থক ছিল। তার মুখে কোনো কিউই ক্রিকেটারের জয়ধ্বনি শুনিনি। অবশ্যই সে নিউজিল্যান্ডের কেউ ছিল না।


ওই দুই ভাই আরো বলেছেন, 'ওই লোকটি এমন এক সময়ে গালি দিচ্ছিল, বোলার যখন তার বোলিং প্রান্তে ফিরছিল। ওই সময় গ্যালারির আওয়াজ কম থাকে। দর্শকদের চিৎকার ততটা থাকে না। এই সুযোগটাই কাজে লাগিয়ে জোরে জোরে বর্ণবাদী গালি দিচ্ছিল সে।' এদিকে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনও ক্ষমা চাইবেন আর্চারের কাছে।


তিনি বলেছেন, 'এটি ভয়ংকর ব্যাপার। এসব যত দ্রুত সম্ভব নির্মূল করতে হবে এবং পুনরাবৃত্তি যেন না ঘটে তা নিশ্চিত করতে হবে।'


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com