শিরোনাম
এবারের বিপিএলে দেশি তারকাদের পারিশ্রমিক কত?
প্রকাশ : ১৫ নভেম্বর ২০১৯, ১৫:৫৭
এবারের বিপিএলে দেশি তারকাদের পারিশ্রমিক কত?
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

কয়েকদিন ধরে ক্রিকেট পাড়ায় ঘুরছে প্লেয়ার্স ড্রাফটের একটি তালিকা।তবে সবকিছু ঠিক থাকলে আসন্ন বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে রবিবার (১৭ নভেম্বর)।


এ বিষয়ে বিপিএল গভর্নিং কাউন্সিলের টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, '২০৯ জনের একটি তালিকা আমরা করেছিলাম। তবে এটিই চূড়ান্ত নয়। এখনও বেশ কিছু জায়গা ও গ্রেড নিয়ে কাজ করা হচ্ছে। ড্রাফটের আগেই সব চূড়ান্ত করে ফেলা হবে।'


জানা গেছে, এবারের বিপিএলে কোনো আইকন খেলোয়াড় থাকছেন না। তবে ছয় দলের জন্য এ+ ক্যাটাগরিতে ছয় জন ক্রিকেটার থাকবেন।


সাকিব আল হাসান নিষেধাজ্ঞায় পড়ে যাওয়ায় ছয়জনের নাম ঠিক করা নিয়েও বিপাকে পড়েছে বিসিবি। প্রাথমিকভাবে এ+ ক্যাটাগরিতে রাখা হয়েছে পাঁচজনকে। তারা হলেন মাশরাফি বিন মর্তুজা, মুশফিকুর রহীম, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ ও মোস্তাফিজুর রহমান। এই ক্যাটাগরিতে ষষ্ঠ ক্রিকেটার হিসেবে ভাবা হচ্ছে সৌম্য সরকার, লিটন কুমার দাসদের নাম।


আসন্ন বিপিএলে এ+ ক্যাটাগরিতে থাকা ক্রিকেটাররা পারিশ্রমিক হিসেবে পাবেন সর্বনিম্ম ৪০ লাখ টাকা থেকে সর্বোচ্চ ৭৫ লাখ টাকা। শুরুতে এই পারিশ্রমিক ধরা হয়েছিল ৩৫ থেকে ৪০ লাখ টাকা। তবে ক্রিকেটারদের ১৩ দাবি নিয়ে ধর্মঘটের পর এটি প্রায় দ্বিগুণ বেড়ে গেলো।


এ+ ক্যাটাগরি ছাড়াও আরো ৫টি ক্যাটাগরি থাকছে এবারের বঙ্গবন্ধু বিপিএলে। সেগুলো হলো যথাক্রমে এ, বি, সি, ডি ও ই। এসব ক্যাটাগরির খেলোয়াড়দের পারিশ্রমিক ধরা হয়েছে এ ক্যাটাগরি ২৫ লাখ, বি ক্যাটাগরি ১৮ লাখ, সি ক্যাটাগরি ১২ লাখ, ডি ক্যাটাগরি ৮ লাখ ও ই ক্যাটাগরি ৫ লাখ টাকা।


সর্বোচ্চ ক্যাটাগরি অর্থাৎ এ+ এ থাকছেন ৬ জন ক্রিকেটার। এছাড়া এ ক্যাটারগরিতে ৯ জন, বি ক্যাটাগরিতে ২৩ জন, সি ক্যাটাগরিতে ৪৫ জন, ডি ক্যাটাগরি ৮০ জন ও ই ক্যাটাগরিতে রাখা হচ্ছে ৪৭ জন ক্রিকেটারকে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com