টেস্টে পাঁচ দিন লড়তে পারবে কী, প্রশ্ন আতহারের
প্রকাশ : ১২ নভেম্বর ২০১৯, ১১:২৭
টেস্টে পাঁচ দিন লড়তে পারবে কী, প্রশ্ন আতহারের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে জয় দিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছিল। তবে পরের দুটি ম্যাচেই হারের কারণে সিরিজ জয়ের ইতিহাস গড়ার স্বপ্ন হাতছাড়া হয় টাইগারদের। এখন তাদের বিপক্ষেই লড়তে হবে টেস্ট সিরিজে। আর এটি যে বাংলাদেশের জন্য কঠিন চ্যালেঞ্জ হবে তা বলার অপেক্ষা রাখে না। কারণ পরিসংখ্যান অনুযায়ী এখন পর্যন্ত দু’দলের মধ্যকার ৯টি টেস্টের মধ্যে ৭টিতেই জয় পেয়েছে ভারত। এরপরও বিসিবি সভাপতির আশা, বাংলাদেশ টেস্টে ভালো খেলবে। অপরদিকে বাংলাদেশের সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার আতহার আলীর মতে, ভারতের বিপক্ষে পাঁচদিন লড়াই করা বাংলাদেশের জন্য অসম্ভব। তবে সময়ই বলে দিবে তার এই আশঙ্কা শেষ পর্যন্ত বাস্তবে পরিণত হবে কি-না।


টি-টোয়েন্টি সিরিজ হারের পর একটি গণমাধ্যমের সঙ্গে আলাপকালে আতাহার বলেন, ভারতের বিপক্ষে টেস্ট সিরিজটা বাংলাদেশের জন্য খুব কঠিন হতে যাচ্ছে। এমনকি পাঁচদিন লড়াই করাও অসম্ভব হতে পারে বাংলাদেশের জন্য! টি-টোয়েন্টি সিরিজে না থাকলেও টেস্টে ফিরবেন ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। এছাড়া টি-টোয়েন্টির থেকে অনেক অভিজ্ঞ ও পরিণত ভারতের টেস্ট দল।


এই সিরিজে নেই সাকিব-তামিম। সাকিব নিষেধাজ্ঞার জন্য খেলতে পারছেন না। আর তামিম পারিবারিক কারণে নিজেকে দল থেকে সরিয়ে নিয়েছেন। এমনকি নেই অলরাউন্ডার মোহাম্মাদ সাইফুদ্দিন। তিনিও ইনজুরির কারণে দলে অন্তর্ভুক্ত হতে পারেননি। তাই টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজের জন্য ঘোষিত স্কোয়াডে পঞ্চপান্ডবদের দু’জন ছাড়া বাকি সব ক্রিকেটাররাই তরুণ। এমন হলে সামান্য ভুল-ভ্রান্তি তো হবেই। যেমন-টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে দুটি ক্যাচ ফেলেছেন আমিনুল ইসলাম বিপ্লব। এক ওভারে ২০ রান দিয়েছেন তরুণ আফিফ।


এ প্রসঙ্গেও আতহার বলেন, ‘আপনারা সবাই দলটার সমালোচনা করছেন কিন্তু নাইম ছেলেটার ব্যাটিংটা দেখেছেন? আরেকটু হলেই জয়টা এসে যেত, কিন্তু দুর্ভাগ্যবশত সেটা হয়নি। বিপ্লবকে নিয়ে সমালোচনা বন্ধ করলেই খুশি হব। একদিন আগেই তো বিপ্লবকে নিয়ে মেতেছি, সবাই। সবশেষে আমি বলব, একটা দিন খারাপ গেছে দলের। খারাপ দিন শেষে আবার নতুন করে সব ভাবুন।’


বিবার্তা/এরশাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com