শিরোনাম
মরগান-মালানের বিশ্বরেকর্ড
প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৯, ১৭:২৪
মরগান-মালানের বিশ্বরেকর্ড
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

টি-টোয়েন্টি ক্রিকেটে তৃতীয় উইকেটে সর্বোচ্চ ১৮২ রান করে বিশ্বরেকর্ড গড়েছেন ইংল্যান্ড অধিনায়ক ইয়োইন মরগান ও ডেভিড মালান। শুক্রবার (৮ নভেম্বর) নেপিয়ারে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের চতুর্থ ম্যাচে তৃতীয় উইকেটে মাত্র ৭৬ বল মোকাবেলা করে মালান-মরগান জুটি ১৮২ রান করেন। যা টি-টোয়েন্টি ক্রিকেটে তৃতীয় উইকেটে সর্বোচ্চ রানের বিশ্বরেকর্ড।


টি-টোয়েন্টি ক্রিকেটে তৃতীয় উইকেটে আগের রেকর্ডটিতেও ভাগ ছিল মরগানের। ২০১৪ সালের বিশ্বকাপে চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় উইকেটে ৯৩ বলে ১৫২ রান তুলেছিলেন মরগান-অ্যালেক্স হেলস। ওই জুটির কল্যাণে ১৯০ রানের টার্গেট স্পর্শ করে ম্যাচ জিতেছিল ইংল্যান্ড। ঐ ম্যাচে হেলস ৬৪ বলে অপরাজিত ১১৬ ও মরগান ৫৭ রান করেছিলেন।


আজ বিশ্বরেকর্ড গড়ার ম্যাচে সেঞ্চুরি করেছেন মালান। ৫১ বলে অপরাজিত ১০৩ রান করেন তিনি। মরগান করেন ৪১ বলে ৯১ রান। আর ইংল্যান্ড পায় ২০ ওভারে ৩ উইকেটে ২৪১ রানের সংগ্রহ। এরপর নিউজিল্যান্ডকে ১৬৫ রানে গুটিয়ে দিয়ে ৭৬ রানের জয় তুলে সিরিজের সমতা আনে ইংল্যান্ড।


প্রসঙ্গত, টি-টোয়েন্টি ক্রিকেটে জুটিতে সর্বোচ্চ রান আফগানিস্তানের হযরতউল্লাহ জাজাই-উসমান ঘানির। চলতি বছর দেরাদুনে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম উইকেটে ২৩৬ রান করেছিলেন তারা।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com