রোহিতের ব্যাটিং তাণ্ডবে হেরে গেলো টাইগাররা
প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৯, ২২:২৭
রোহিতের ব্যাটিং তাণ্ডবে হেরে গেলো টাইগাররা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ-ভারত টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতের কাছে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরেছে টাইগাররা। বৃহস্পতিবার (৭ নভেম্বর) টসে হেরে ব্যাটিংয়ে নেমে দারুণ সূচনা করে টাইগাররা। কিন্তু মিডল অর্ডারের ব্যর্থতায় দ্রুত চার উইকেট হারিয়ে বিপদে পড়ে সফরকারীরা।


প্রথম ৫ ওভারে বিনা উইকেটে ৪৮ রান করে শুভ সূচনা করেন নাঈম-লিটন। ১০ ওভারে বাংলাদেশের সংগ্রহ হয় ৭৮ রান। কিন্তু ১৩তম ওভারে মুশফিক ও সৌম্য ফিরে যাওয়ার পর বড় সংগ্রহের স্বপ্ন ভেঙে যায় টাইগারদের।


৮ম ওভারের দ্বিতীয় বলে রিশব প্যান্টের দুর্দান্ত থ্রোতে উদ্বোধনী জুটি ভাঙে টাইগারদের। ১১তম ওভারের তৃতীয় বলে দলীয় ৮৩ রানে ফিরে যান শুরু থেকেই দুর্দান্ত ব্যাটিং করা মোহাম্মদ নাঈম।


তখনো বড় স্কোরের স্বপ্ন ছিল টাইগার শিবিরে। আগের ম্যাচে অনবদ্য মুশফিক তখনো ক্রিজে। তার সঙ্গে সৌম্য সরকারের স্টাইলিশ ব্যাটিং টাইগার সমর্থকদের আশাবাদী করে তুলেছিল। কিন্তু ১৩তম ওভারের প্রথম বলেই মুশফিককে সাজঘরে ফেরান চাহাল।


দলীয় ৯৭ রানের ব্যক্তিগত ৪ রান করে মুশফিক আউট হলে টাইগার সমর্থকরা সৌম্য সরকারের ওপর ভরসা করেন। কিন্তু একই ওভারের শেষ বলে সৌম্য প্যান্টের হাতে স্ট্যাম্পিং হয়ে সাজঘরে ফিরে যাওয়ায় বড় স্কোরের স্বপ্ন ভেঙে যায় টাইগারদের।


এর পর অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ ২১ বলে ৩০ রান করে ফিরে যান সাজঘরে। ২০ অভারে ৬ উইকেট হারিয়ে ১৫৩ রান করেছে টাইগাররা।


জবাবে ১৫৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা করেন ভারতীয় দুই অপেনার রোহিত শর্মা ও শেখর ধাওয়ান।


৯ ওভারে বিনা উইকেটে ৯১ রান সংগ্রহ করে ভারত। এরপর ব্যক্তিগত ৩১ রানে আমিনুল ইসলামের বলে আউট হন শিখর ধাওয়ান। কিন্তু এক প্রান্ত আগলে রেখে তাণ্ডব চালাতে থাকেন অধিনায়ক রোহিত শর্মা। আমিনুল ইসলামের বলে আউট হওয়ার আগে ৪৩ বলে ৬ ছক্কা এবং ৬ চারের সাহায্যে ৮৫ রান করেন এ হার্ডহিটার ব্যাটসম্যান।


এরপর লোকেশ রাহুল এবং শ্রেয়াশ আয়ার দলকে নিয়ে যান জয়ের বন্দরে। লোকেশ রাহুল ৮ রানে এবং শ্রেয়াশ আয়ার ২৪ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশের পক্ষে ২ উইকেট লাভ করেন আমিনুল ইসলাম।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com