শিরোনাম
সাতক্ষীরায় সাকিবের কাঁকড়ার খামার ও চিংড়ির ঘের
প্রকাশ : ০১ নভেম্বর ২০১৯, ১৫:৫৬
সাতক্ষীরায় সাকিবের কাঁকড়ার খামার ও চিংড়ির ঘের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

তিনবার ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার পরও আইসিসির দুর্নীতি দমন ইউনিট আকসুকে না জানানোয় বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানের ওপর দুই বছরের নিষেধাজ্ঞা আরোপ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল আইসিসি।


এই সময় কী করবেন সাকিব! ছোটবেলা থেকে ক্রিকেট ছাড়া যিনি কিছুই বোঝেন না, ক্রিকেটই যার ধ্যান-জ্ঞান, তিনি কীভাবে এই সময়টা ক্রিকেট ছাড়া থাকবেন?


বিশ্বেসেরা এই অলরাউন্ডার ক্রিকেটে পারদর্শিতার পাশাপাশি ব্যবসা-বাণিজ্যে বেশ সক্ষমতার পরিচয় দিচ্ছেন। খেলাধুলার পাশাপাশি সাকিবের রেস্তোরাঁসহ বিভিন্ন ব্যবসা রয়েছে এটি অনেকের জানা।


তবে এ কথা অনেকেরই অজানা যে, সাকিব কাঁকড়া ব্যবসায় নিজের নাম লিখিয়েছেন। দেশের দক্ষিণাঞ্চল সাতক্ষীরার বুড়িগোয়ালী এলাকায় একটি কাঁকড়ার খামার গড়ে তুলছেন সাকিব। এর নাম দিয়েছেন 'সাকিব অ্যাগ্রো ফার্ম লিমিটেড'।


ইতিমধ্যে খামারটির ৮০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। আগামী বছরের যেকোনো সময় খামারটি উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন সাতক্ষীরার ক্রিকেটার সগীর হোসেন পাভেল।


তিনি জানান, সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনীর পোড়াকটলা দাতনেখালী এলাকায় ৫০ বিঘা জমির ওপর গড়ে উঠেছে সাকিবের কাঁকড়া খামারটি। এর শ্রমিকদের থাকার জন্য ও কাঁকড়া প্রসেসিং করার ফ্রিজিং রুমও তৈরি হয়ে গেছে ইতিমধ্যে। সাকিবের এই কাঁকড়া প্রজেক্টে প্রায় ৩০ হাজার বক্স বসানো হচ্ছে। এ কাজটিও প্রায় শেষ পর্যায়ে।


জানা গেছে, শুধু এই কাঁকড়ার খামার নয়, পাশাপাশি সাতক্ষীরায় ৩০ বিঘা জমির ওপর একটি চিংড়ি ঘের গড়ে তুলছেন সাকিব আল হাসান।


সাকিব অ্যাগ্রো ফার্মের ব্যবস্থাপনা পরিচালক গাজী ইমদাদুল হক জানান, সাকিব আল হাসানের 'সাকিব অ্যাগ্রো ফার্ম লিমিটেড' প্রজেক্টটি চালু হলে প্রায় ১৫০ জন মানুষের কর্মসংস্থান হবে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com