শিরোনাম
ভারত গেলেন মুশফিক-মাহমুদউল্লাহরা
প্রকাশ : ৩০ অক্টোবর ২০১৯, ১৮:৫০
ভারত গেলেন মুশফিক-মাহমুদউল্লাহরা
স্পোর্টস প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দ্বিপাক্ষিক সিরিজে অংশ নিতে ভারত সফরে গেলেন টাইগাররা। বুধবার বিকাল ৩টায় ঢাকা ত্যাগ করেন মুশফিক-মাহমুদউল্লাহরা। এই সফরে বাংলাদেশ দল তিনটি টি-টোয়েন্টি আর দুটি টেস্ট ম্যাচ খেলবে।


বাংলাদেশ দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান ফিক্সিং ইস্যুতে এক বছর নিষিদ্ধ হয়েছেন। তার পরিবর্তে টেস্টে অধিনায়কত্ব করবেন মুমিনুল হক সৌরভ। আর টি-টোয়েন্টি সিরিজে জাতীয় দলকে নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ রিয়াদ।


২০০০ সালে টেস্ট মর্যাদা পাওয়ার পর ২০১৭ সালে একটি টেস্ট ম্যাচ খেলতে প্রথম ভারত সফরে যায় বাংলাদেশ। এবারই প্রথম পূর্নাঙ্গ সিরিজে অংশ নিতে ভারত সফরে গেল টাইগাররা।


এই সফরে কলকাতার ঐতিহ্যবাহী ইডেন গার্ডেনসে প্রথমবার দিবা-রাত্রির টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ-ভারত।


আগামী ৩ নভেম্বর দিল্লিতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের মধ্য দিয়ে মুশফিকদের সফরের আনুষ্ঠানিকতা শুরু হবে। ৭ নভেম্বর রাজকোটে এবং ১০ নভেম্বরে নাগপুরে হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি।


১৪ নভেম্বর ইন্দোরে শুরু হবে প্রথম টেস্ট। আর সিরিজের শেষ টেস্ট ম্যাচটি শুরু হবে ২২ নভেম্বর কলকাতায়।


ইডেন গার্ডেনসে অনুষ্ঠিতব্য দিবা-রাত্রির টেস্ট দেখতে ভারত সফরে যাওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) নতুন সভাপতি কিংবদন্তি বাঙালি ক্রিকেটার সৌরভ গাঙ্গুলি প্রধামন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছেন।


ভারত সফরে টি-টোয়েন্টি দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, লিটন দাস, সৌম্য সরকার, নাঈম শেখ, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, আমিনুল ইসলাম বিপ্লব, আরাফাত সানি, আবু হায়দার রনি, আল-আমিন হোসেন, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম ও শফিউল ইসলাম।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com