শিরোনাম
সাইফের সেঞ্চুরিতে লঙ্কানদের বিপক্ষে সিরিজ জয়
প্রকাশ : ১২ অক্টোবর ২০১৯, ২০:১৯
সাইফের সেঞ্চুরিতে লঙ্কানদের বিপক্ষে সিরিজ জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ আনঅফিসয়াল ওয়ানডে সিরিজের প্রথমটিতে ৭ উইকেটে হেরেছিল বাংলাদেশ ‘এ’ দল। তবে দ্বিতীয় ওয়ানডেতে ঘুরে দাঁড়িয়ে স্বাগতিক শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে ১ উইকেটের জয় তুলে নেয় মোহাম্মদ মিথুনের দল। এবার শেষ ও তৃতীয় ম্যাচটি জিতে আনঅফিসিয়াল সিরিজ নিজেদের করে নিল সফরকারীরা। ডার্ক লুইস পদ্ধতিতে লঙ্কানদের বিপক্ষে ৯৮ রানে জিতেছে বাংলাদেশ।


শনিবার (১২ অক্টোবর) কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টসে জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠায় শ্রীলঙ্কা। ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটিতেই স্কোরবোর্ডে ১২০ রান যোগ করেন দুই ওপেনার সাইফ হাসান ও মোহাম্মদ নাঈম। ব্যক্তিগত ৬৬ রানে ‘অবস্ট্রাকটিং দ্য ফিল্ড’ এর দায়ে সাজঘরে ফিরেন নাঈম। তার ইনিংসটি সাজানো ছিল ৫ চার ও ২ ছক্কায়।


এরপর ঝড়ো ইনিংস খেলে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান সাইফ। অবশ্য তাকে সঙ্গ দিতে পারেননি নাজমুল হাসান শান্ত (২)। তবে এনামুল হক বিজয় (১৫), মিথুনের (৩২) সঙ্গে ছোট ছোট জুটি গড়ে ব্যক্তিগত তিন অঙ্কের ঘর স্পর্শ করেন সাইফ। দলীয় ২৫৫ রানের মাথায় সাজঘরে ফিরেন তিনি। সাইফের ১১০ বলে ১১৭ রানের ইনিংসটি সাজানো ছিল ১২ চার ও ৩ ছক্কায়।


শেষদিকে ছোট তবে ঝড়ো ইনিংস খেলে বাংলাদেশকে তিনশ পেরোনো স্কোর এনে দেন আফিফ হোসেন (১২), নুরুল হাসান (১৭), আরিফুল হক (৬) আবু হায়দার (৮), সানজামুল ইসলাম (১২)। ৩ রানে অপরাজিত ছিলেন এবাদত হোসেন। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩২২ রানের বিশাল সংগ্রহ পায় বাংলাদেশ।


লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন শিরান ফার্নান্দো। ৩ উইকেট পেয়েছেন বিশ্ব ফার্নান্দো। তবে আলোকস্বল্পতার কারণে টার্গেট নামিয়ে আনা হয় ২২৯ রানে। লঙ্কানদের জিততে হলে ২৪.৪ বলে এই রান করতে হতো। কিন্তু ৬ উইকেটে ১৩০ রান নিতেই থেমে যায় তাদের ইনিংস।


জবাব দিতে নেমে দলীয় ১১ রানে আফিফের বলে সাজঘরে ফেরেন পাথুম নিশানকা (৬)। এর পরপরই আরেক ওপেনার সান্দুনকে (১৮) বোল্ড করেন আবু হায়দার। তবে কামিন্দু মেন্ডিস ও অধিনায়ক আশান প্রিয়রঞ্জনের ব্যাটে ঘুরে দাঁড়াতে চেষ্টা করে লঙ্কানরা। দু’জনের ৬৪ রানের জুটি ভাঙেন সাইফ। ৩৪ রানে ফেরেন প্রিয়রঞ্জন। এরপর প্রিয়মল পেরেরাকে (৭) নিজেরে দ্বিতীয় শিকারে বানান সাইফ।


লঙ্কানদের দলীয় ১২০ রানে আশান বান্দারাকে (৬) তুলে নেন এবাদত। এরপর তিনি নিজের দ্বিতীয় শিকার বানান মেন্ডিসকে (৫৫)। ব্যাটিংয়ে ছিলেন চামিকা করুনারত্নে (১) ও রমেশ মেন্ডিস (১)।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com