শিরোনাম
ক্যারিয়ার সেরা রাব্বীর ৬ উইকেট
প্রকাশ : ১২ অক্টোবর ২০১৯, ১১:৫৬
ক্যারিয়ার সেরা রাব্বীর ৬ উইকেট
প্রথম শ্রেণির ক্যারিয়ার সেরা ২৪ রানে ৬ উইকেট নিয়েছেন কামরুল ইসলাম রাব্বী।
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

দিনের প্রথম বলেই উইকেট। ওভারের শেষ বলে আরেকটি। নিজের পরের ওভারে এসে উইকেট নিলেন আবার। দুই ওভারে কোনো রান না দিয়েই ৩ উইকেট!


বোলারের নাম কামরুল ইসলাম রাব্বী। বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা এ পেসারের বলে আজ শনিবার (১২ অক্টোবর) যেন ঠিক আগুন ঝরল। আর সে আগুনে পুড়ে ছারখার হয়ে গেল সিলেটের ব্যাটিং!


রাজশাহীতে ওয়ালটন ২১তম জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে রাব্বীর তোপে পড়ে মাত্র ৮৬ রানেই গুটিয়ে গেছে সিলেটের প্রথম ইনিংস। বরিশালের হয়ে রাব্বী ক্যারিয়ার সেরা বোলিংয়ে ২৪ রানে নিয়েছেন ৬ উইকেট।


বৃষ্টি আর ভেজা আউটফিল্ডের কারণে দ্বিতীয় স্তরের এ ম্যাচে প্রথম দিন একটি বলও খেলা হয়নি। খেলা শুরু হতে হতে দ্বিতীয় দিন বিকেল তিনটা।


তাতে ৮ ওভারের প্রথম স্পেলে রাব্বী মাত্র ১২ রান দিয়ে তুলে নেন দুই ওপেনার ইমতিয়াজ আহমেদ ও তৌফিক খানের উইকেট। দিনের শেষে দিকে বোলিংয়ে ফিরে দুই ওভারে আর কোনো উইকেট পাননি।


আজ শনিবার তৃতীয় দিনের প্রথম ওভারেই রাব্বীর জোড়া আঘাত। প্রথম বলে জাকির হাসানকে বোল্ড করার পর শেষ বলে জাকের আলীকে উইকেটরক্ষক শামসুল ইসলামের ক্যাচে পরিণত করেন ডানহাতি পেসার।


নিজের পরের ওভারে এসে বোল্ড করেন শাহানুর রহমানকেও, পূর্ণ করেন পাঁচ উইকেট। রাব্বীর বোলিং ফিগার তখন ১২-৫-১৩-৫!


পরের তিন উইকেট গেছে নুরুজ্জামানের পকেটে। অফ স্পিনে এনামুল হক জুনিয়রকে ফেরানোর পর নিজের পরের ওভারে পরপর দুই বলে অলক কাপালি ও ইমরান আলীকে আউট করেন নুরুজ্জামান। তিনি তিন ওভারে ৩ উইকেট নিয়েছেন কোনো রান না দিয়েই!


আর রেজাউর রহমানকে নিজের ষষ্ঠ শিকারে পরিণত করে সিলেটের ইনিংস গুটিয়ে দেন রাব্বী। এদিন মাত্র ১৮ রান যোগ করতেই সিলেট হারায় শেষ ৭ উইকেট! ১৬.৫ ওভারে ৫ মেডেনে ২৪ রানে ৬ উইকেট নেন রাব্বী।


২০০৮ ‍সালে অভিষেকের পর এ নিয়ে ৭৫টি প্রথম শ্রেণির ম্যাচ খেলছেন রাব্বী। বিস্ময়কর হলেও আগের ৭৪ ম্যাচে রাব্বী ইনিংসে পাঁচ উইকেট পেয়েছিলেন একবার।


বিবার্তা/এরশাদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com