বজ্রপাতে মাঠেই ঢলে পড়লেন ২ ফুটবলার
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৯, ০৯:১৮
বজ্রপাতে মাঠেই ঢলে পড়লেন ২ ফুটবলার
বজ্রপাতে মাঠে ঢলে পড়া ২ ফুটবলারকে চিকিৎসার জন্য নেয়া হচ্ছে
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রে বজ্রপাতের শিকার হওয়া মানুষের সংখ্যা প্রায় শূন্য। একই অবস্থা যুক্তরাজ্যেও। কিন্তু প্রতিবেশী দেশ ক্যারিবীয় দ্বীপপুঞ্জের জ্যামাইকায় বজ্রপাতের শিকার মানুষের সংখ্যা বেশ এগিয়ে। যার প্রভাব পড়ল খেলার মাঠেও।


গত ১৬ সেপ্টেম্বর জ্যামাইকায় একটি ফুটবল ম্যাচ চলাকালীন বজ্রাঘাতে মাঠের মধ্যেই ঢলে পড়েন দুই ফুটবলার, আহত হন আরো চারজন। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ঘটনার ভিডিও ছড়িয়ে পড়লে তোলপাড় শুরু হয়।


ওইদিন জ্যামাইকার কিংস্টনে ইস্ট ফিল্ড স্টেডিয়ামে স্কুল ফুটবল টুর্নামেন্ট ডিজিসেল ম্যানিং কাপের ম্যাচে মুখোমুখি হয় উলমার বয়েজ স্কুল এবং জ্যামাইকা কলেজ। ভালোভাবেই শেষের পথে এগিয়ে যাচ্ছিল খেলা। ম্যাচের তখন কয়েক মিনিট বাকি। তখন ২-১ গোলে এগিয়ে ছিল উলমার বয়েজ।


তখনই হুট করে দুইবার বজ্রপাতের ঝলকানি দেখা যায় মাঠে। যাতে নিজেদের মুখ চেপে ধরে মাঠের মধ্যেই ঢলে পড়েন জ্যামাইকা কলেজের দুই রক্ষণভাগের ফুটবলার টেরেন্স ফ্রান্সিস এবং নিক্যাক মারে। এছাড়া গুরুতর আহত হন উলমার বয়েজের ডোয়াইন অ্যালেনসহ ৪ ফুটবলার।


মাঠে থাকা খেলোয়াড়সহ বাকিরা প্রথমে বজ্রপাতের ব্যাপারে বুঝতেই পারেননি। তবে ফ্রান্সিস ও মারেকে মাঠের মাঝে পড়ে থাকতে দেখে সঙ্গে সঙ্গে খেলা থামিয়ে দেন রেফারি কার্ল টাইরেল। এ অবস্থায় বাকি সময় শেষ না করেই ম্যাচ স্থগিত করা হয়।


ভালো খবর হলো সরাসরি বজ্রপাতের শিকার হলেও গুরুতর কিছু হয়নি ফ্রান্সিস ও মারের। এছাড়া অ্যালেনও এখন আশঙ্কামুক্ত। মাঠ থেকেই সরাসরি হাসপাতালে নেয়া হয় ফ্রান্সিস ও অ্যালেনকে। পরে বুকে ব্যথার কথা বললে ইসিজির জন্য জ্যামাইকার ইউনিভার্সিটি হাসপাতালে নেয়া হয় মারেকে।


এ ঘটনার পর সঙ্গে সঙ্গেই বন্ধ করে দেয়া হয় ইন্টার সেকেন্ডারি স্কুল টুর্নামেন্টের বেশ কয়েকটি ম্যাচ।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com