হার নিয়ে যা বললেন সাকিব
প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৫০
হার নিয়ে যা বললেন সাকিব
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আফগানিস্তানের বিরুদ্ধে হার লজ্জাজনক নয় কষ্টদায়ক বলে মন্তব্য করেছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান।


নিজেদের ব্যর্থতার স্বীকার করে তিনি বলেন, খারাপ খেলেছি, ম্যাচ হেরেছি। ওভারঅল আমরা খুবই বাজে খেলেছি। তবে আফগানিস্তান খুব ভালো খেলেছে।


চট্টগ্রাম টেস্টে রশিদ খানদের কাছে ২২৪ রানের বড় ব্যবধানে হারে টাইগাররা।


৬ উইকেট হারিয়ে শেষ দিনের খেলা শুরু করা বাংলাদেশের জেতার আর কোনো আশায় ছিলো না। ড্র করতে হলেও দরকার ছিলো বৃষ্টির সহায়তা। সেটা পেয়েও ছিল বাংলাদেশ। শেষ দিনে বৃষ্টির বাধায় পণ্ড হয়ে যায় প্রথম সেশনের পুরোটা।


দ্বিতীয় সেশনে মাঠে নেমে মাত্র ১৩টি বল খেলার পর আবারো শুরু হয় বৃষ্টি। শেষ সেশনে বৃষ্টি থামার পর দিনের খেলা বাকি ছিলো মাত্র ১৮.২ ওভার। কিন্তু মাঠে নেমেই হতাশ করেন দলের সবচেয়ে বড় ভসরা সাকিব আল হাসান। বৃষ্টির পর জহির খানের প্রথম বলেই জাজাইয়ের হাতে ক্যাচ দেন সাকিব।


ম্যাচের ১২ ওভার বাকি থাকতে মেহেদী মিরাজের ক্যাচ ছেড়ে দেন শর্ট লেগে ফিল্ডিং করার শহিদী। কিন্তু এক ওভার বাদেই রশিদ খানের ঘূর্ণিতে কুপোকাত হতে হয় তাকে। রিভিউ নিয়েও লেগ বিফোর থেকে রক্ষা হয়নি।


তাইজুল ইসলাম কাটা পড়েন দুর্ভাগ্য আর আম্পায়ারের ভুল সিদ্ধান্তে। স্পষ্ট ইনসাইড এজ হলেও আফগান ফিল্ডারদের জোরালো আবেদনে আঙুল তুলে দেন আম্পায়ার। মেহেদী মিরাজ রিভিউ অপচয় করে যাওয়ায় আর রিভিউ নেয়ার সুযোগও ছিলো না বাংলাদেশের।


শেষ উইকেটে নাঈম হাসান যখন ক্রিজে আসেন তখন খেলা বকি ৭.৩ ওভার। ৫ ওভার বকি থাকতে রশিদ খানের বলে মিসটাইমিং করে ক্যাচ তুলে দিয়েও রক্ষা পেয়ে যান সৌম্য সরকার। কিন্তু শেষ রক্ষা হয়নি। সেই রশিদের বলেই কাটা পড়তে হয় সৌম্যকে। আর রশিদের হাতেই লেখা হয় আফগানদের গৌরবের ইতিহাস।


আফগানদের বিপক্ষে একমাত্র টেস্টের বাজে স্মৃতি তাজা থাকতে থাকতেই ত্রিদেশীয় টি-২০ সিরিজে মাঠে নামতে হবে সাকিবদের যেখানে দলকে নেতৃত্ব দিবেন তিনিই।


এ বিষয়ে তিনি বলেন, এখানে যারা আছেন তারাই হয়তো টি-২০ সিরিজ খেলবে। সবার মেন্টালিটি চেঞ্জ করে আবার টি-২০ ফরমেশনে আনতে হবে। একইসাথে পারফর্মও করতে হবে। আমাদের জন্য কঠিন কিন্তু টুর্নামেন্টে ভালো একটা শুরু করতে পারলে সেটা আমাদের জন্য পজিটিভ।


বিবার্তা/আবদাল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com