শিরোনাম
প্রধানমন্ত্রীর এক কথায় বদলে যান সাকিব
প্রকাশ : ৩১ আগস্ট ২০১৯, ২১:১৩
প্রধানমন্ত্রীর এক কথায় বদলে যান সাকিব
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইংল্যান্ড বিশ্বকাপের আগে সাকিব আল হাসানকে ভারতের শচীন টেন্ডুলকার ও পাকিস্তানের ইমরান খানের মতো কিংবদন্তি ক্রিকেটার হওয়ার প্রেরণা দিয়েছিলেন।


সম্প্রতি দেশের শীর্ষস্থানীয় একটি সংবাদ মাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে সাকিব আল হাসান বলেন, প্রধানমন্ত্রী আমাকে একবার বলেছিলেন, ‘দেখো, আগে আমরা শচীনের নাম শুনতাম। ইমরান খানের নাম শুনতাম। কিন্তু আমাদের বলার মতো ও রকম কেউ ছিল না। এখন আমরা তোমার কথা বলতে পারি।’প্রধানমন্ত্রীর কথাটা আমার মনে গেঁথে যায়।


সাকিব বলেন, এক নম্বর অলরাউন্ডার আছি অনেক দিন, তারপরও ও রকম বড় কিছু তো আমি কখনো করিনি! প্রধানমন্ত্রী এটা বলার পর মনে হলো, সত্যি সত্যি এ রকম কিছু একটা করা যায় কি না। যেহেতু মানুষ বলে, যেহেতু মানুষ বিশ্বাস করে, স্বয়ং প্রধানমন্ত্রী যেখানে বলছেন, তার মানে তো সম্ভব! চেষ্টা তো করতে দোষ নেই। এর পরপরই ছিল বিশ্বকাপ। আগের বিশ্বকাপগুলোয়ও বড় কিছু করা হয়নি, ভাবলাম এবার কিছু করা যায় কি না।’


এরপর ইংল্যান্ড বিশ্বকাপে দারুণ পারফর্ম করেছেন সাকিব। ব্যাট হাতে ৮ ম্যাচে ৬০৬ রান করার পাশাপাশি বোলিংয়ে ১১ উইকেট নেন তিনি। দুর্দান্ত অলরাউন্ডিং নৈপুণ্যে একাধিক বিশ্বরেকর্ড গড়ে পেছনে ফেলেছেন বিশ্বের অনেক রথী-মহারথীকে।


সাকিব বলেন, ‘আমি সব সময়ই বিশ্বাস করেছি যে এবারের বিশ্বকাপে অনেক দূরে যাওয়া সম্ভব ছিল। হয়তো সবার সাহায্য পেলে আমরা সেমিফাইনালেও চলে যেতাম। অনেক কারণে অনেক সময় সবকিছু ঠিকঠাক হয় না।’


তিনি বলেন, ‘কোনো খেলোয়াড়ের পারফরম্যান্স ভালো না হলে সে দলের চেয়ে নিজেকে নিয়ে বেশি ভাবতে শুরু করে। তখন সমস্যা হয়ে যায়। আমার মনে হয়, মাশরাফি ভাইয়ের ক্ষেত্রেও এটাই ঘটেছে। যেহেতু অধিনায়ক পারফর্ম করছিল না, এটা বড় সমস্যা। তার জন্যও, দলের জন্যও।


বিবার্তা/আবদাল/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com