শিরোনাম
কেমন আছেন ফরহাদ মজহার?
প্রকাশ : ০৫ জুলাই ২০১৭, ১৯:৪৮
কেমন আছেন ফরহাদ মজহার?
খলিলুর রহমান
প্রিন্ট অ-অ+

‘অপহৃত’ কবি ও কলামিস্ট ফরহাদ মজহার মঙ্গলবার বিকালে আদালত থেকে ‘নিজ জিম্মায়’ মুক্তি পাওয়ার পর রাজধানীর বারডেম জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছেন। বুধবার বিকেল পৌনে ৬টা পর্যন্ত তার শারীরিক অবস্থা অপরিবর্তিত ছিল বলে হাসপাতাল ও পরিবার সূত্রে বিবার্তাকে জানিয়েছে। তিনি প্রফেসর ডা. এবিএম মুসার অধীনে চিকিৎসাধীন আছেন।


বুধবার বিকাল সাড়ে ৫টার দিকে ফরহাদ মজহারের স্ত্রী ফরিদা আখতারের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে সীমা নামে এক নারী ফোন রিসিভ করেন। এ সময় তিনি বিবার্তাকে বলেন, উনার (ফরহাদ মজহার) অবস্থা এখনো অপরিবর্তিত। চিকিৎসকরা উনার সাথে দেখা করতে বা কথা বলতে মানা করেছেন।


এরপর পৌনে ৬টার দিকে যোগাযোগ করা হয় বারডেম জেনারেল হাসপাতালে। এ সময় হাসপাতালের চীফ ইন্সপেক্টর চিত্রলিপি বলেন, ‘উনি মোটামুটি ভালো আছেন। তবে এখনো ইনভেস্টিগেশন চলছে। সব রিপোর্ট আসে নাই। সে জন্য পুরোটা বলা যাচ্ছে না। রিপোর্ট আসলে বলা যাবে।’


কবে রিপোর্ট আসবে জানতে চাইলে তিনি বলেন, ‘কোনো কোনো রিপোর্ট আসতে তিন দিন লাগে, আবার কো্নোটা আসতে চার দিনও লাগে। আউটসাইডেও ইনভেস্টিগেশন চলছে।’


এদিকে, ফরহাদ মজহারের অপহরণ মামলা তদন্তের দায়িত্ব গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগকে (ডিবি) দেয়া হয়েছে। মঙ্গলবার বিকেলে ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়ার এক আদেশে আদাবর থানা থেকে ডিবি পুলিশকে তদন্তের দায়িত্ব দেয়া হয়। পরে বুধবার আদাবর থানা থেকে মামলার নথিপত্র গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপকমিশনার মো. মাসুদুর রহমান।


এর আগে, মঙ্গলবার বিকেল ৩টার দিকে ঢাকার মুখ্য মহানগর হাকিম মো. আহসান হাবিবের আদালতে নেয়া হয় তাকে। সেখানে তিনি জবানবন্দি দেন।


আদালত সূত্রে জানা যায়, আদালতে জবানবন্দিতে ফরহাদ মজহার বাসা থেকে বের হওয়ার সময় ও কিভাবে তাকে অপহরণ করা হয়েছে সেই বিবরণ দিয়েছেন। অপহরকারীরা তার সঙ্গে কেমন আচরণ করেছে সেটাও তিনি বলেছেন। এছাড়া, সরকারকে বিব্রতকর পরিস্থিতে ফেলার জন্য তাকে অপহরণ করা হয়েছিল বলেও জানিয়েছেন তিনি।


মঙ্গলবার বেলা সোয়া ১টার দিকে ডিএমপি’র মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আব্দুল বাতেন। এসময় তিনি বলেছিলেন, ‘আপাতত তাকে আদালতে পাঠানো হয়েছে। আদালতে তিনি ১৬৪ ধারায় জবানবন্দি দিচ্ছেন। সেই জবানবন্দির ওপর ভিত্তি করেই বিষয়টি তদন্ত করা হবে। ফরহাদ মজহারকে কারা তুলে নিয়ে গিয়েছিল প্রাথমিক জিজ্ঞাসাবাদে আমরা সেটা জানার চেষ্টা করছি।’


এদিকে, বুধবার দুপুরে টঙ্গি মডেল থানার নবনির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, কবি, লেখক ও বুদ্ধিজীবী ফরহাদ মজহারকে অক্ষত অবস্থায় উদ্ধারের জন্য পুলিশ বাহিনীকে ধন্যবাদ দেয়া উচিত। পুলিশের গোয়েন্দা বাহিনীর সদস্যরা সার্বক্ষণিক মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে তার অবস্থান নিশ্চিত করেছেন। পরে তাকে উদ্ধার করে পরিবারের কাছে তুলে দেওয়া হয়েছে। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে একটি মামলা করা হয়েছে। তা সিআইডি তদন্ত করছে। আশা করি, অচিরেই এর রহস্য উদঘাটন হবে।


বিবার্তা/খলিল/হুমায়ুন/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com