শিরোনাম
আমলারা নয়, জনপ্রতিনিধিরাই দাঁড়ায় জনগণের পাশে (পর্ব-২)
প্রকাশ : ১৮ জুলাই ২০২১, ১৬:৩৭
আমলারা নয়, জনপ্রতিনিধিরাই দাঁড়ায় জনগণের পাশে (পর্ব-২)
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় চলছিলো ১২০টি ঘর নির্মাণের কাজ। সেখানে ১ নম্বর ইটের সঙ্গে ২ ও ৩ নম্বর ইট মিশিয়ে ঘর নির্মাণ হচ্ছে। এমন খবর পেয়ে প্রকল্প এলাকা পরিদর্শনে যান দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক। ঘটনার সত্যতা পাওয়ায় তৎক্ষণাত কাজ বন্ধের নির্দেশ দেন তিনি।


নিম্নমানের উপকরণ দিয়ে ঘর নির্মাণের ঘটনায় এমপি কাজ বন্ধ করে দেন। স্থানীয় প্রশাসনও নিম্নমানের উপকরণ ব্যবহারের বিষয়টি স্বীকার করেছে। তাদের দাবি, অভিযোগ না উঠলেও নিম্নমানের উপকরণগুলো তারা এমনিতেই পরিবর্তন করতেন।


উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্প-২ এর অধীনে নবাবগঞ্জ উপজেলায় ইতিমধ্যে ২৭৩টি বাড়ি নির্মাণ করা হয়েছে। বর্তমানে দ্বিতীয় দফায় আরো ৪০০টি বাড়ি নির্মাণ কাজ চলছে। যার মধ্যে মামুদপুর ইউনিয়নের ভেবটগাড়ী এলাকায় ১২০টি বাড়ি নির্মাণ হচ্ছে। বাড়িগুলো নির্মাণে নিম্নমানের উপকরণ ব্যবহারের অভিযোগ ওঠেছে।


জানা গেছে, গত ২৫ মে দুপুরে নবাবগঞ্জ উপজেলার মামুদপুর ইউনিয়নের ভেবটগাড়ী এলাকায় নির্মাণাধীন ১২০টি বাড়ির কাজ পরিদর্শনে যান স্থানীয় সংসদ সদস্য শিবলী সাদিক। অনিয়মের বিষয়গুলো নিজ চোখে দেখতে তিনি সেখানে যান। এ সময় তিনি সেখানে ভিত্তি ছাড়াই ঘর নির্মাণ এবং নিম্নমানের ইট ব্যবহার দেখে কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। একই সঙ্গে তিনি সংশ্লিষ্ট দফতরের কাছে এর ব্যাখ্যা চান।


এ বিষয়ে শিবলী সাদিকবলেন, ভেবটগাড়ী গ্রামে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণ কাজ পরিদর্শনে গিয়ে এক নম্বর ইটের সঙ্গে দুই ও তিন নম্বর ইট দেখতে পাই। আমি তাৎক্ষণিক প্রকল্প সংশ্লিষ্টদের ঘর নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দেই। একইসঙ্গে খারাপ ইটগুলো প্রকল্প থেকে না সরানো পর্যন্ত নির্মাণ কাজ বন্ধ রাখার জন্য বলি।


নবাবগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেফাউল আজম বিবার্তাকে বলেন, ভেবটগাড়ী গ্রামে আশ্রয়ণ প্রকল্পের কাজ পরিদর্শনে এসে এমপি কিছু খারাপ ইট দেখতে পান। এ সময় তিনি সেই ইটগুলো পরিবর্তনের জন্য আদেশ দেন। আমরা সাথে সাথেই খারাপ ইটগুলো পরিবর্তনের ব্যবস্থা করেছি।


এদিকে শুক্রবার (১৬ জুলাই) নবাবগঞ্জ উপজেলার অসংখ্য পরিবারকে ঈদ উপহার সামগ্রী কেনার জন্য ৩শ করে টাকা দিয়েছেন সাংসদ শিবলী সাদিক।


উপহার পেয়ে মরিয়ম নামে একজন বলেন, এমপি সাব আমাদের পরিবারেকে ঈদ সামগ্রী কেনাকাটার জন্য নগদ অর্থ দেয়ায় আমারা অনেক খুশি। এমপি সাব অনেক ভালো মানুষ। তার জন্য দোয়া করি, আল্লাহ যেন তাকে নেক হায়াত দান করেন।



এর আগে বুধবার(১৫ জুলাই) গাড়ি চাপায় পঙ্গুত্ব বরণ করা এক ব্যক্তিকে নগদ অর্থ সহায়তা দেন শিবলী সাদিক।পঙ্গুত্ববরণ করা ওই ব্যক্তি হলেন, বুলাকীপুর ইউনিয়নের খলসীপাড়া গ্রামের সামসুল আলম মনির ছেলে মোস্তাফিজুর রহমান (৩৭)।


জানা গেছে, ট্রাকে চালক সহকারী হিসেবে কাজ করতেন মোস্তাফিজুর। গত ৯ জুন দূর্ঘটনাবশত তার বাম পা গাড়ীর চাকায় পিষ্ট হয়ে থেঁতলে যায়। এতে তার বাম পা কেটে ফেলতে হয়। পরিবার মোস্তাফিজের চিকিৎসা ব্যয় বহণ করতে হিমশিম খাওয়ায় সাংসদ শিবলী সাদিককে মুঠোফোনে অসহায়ত্বের কথা জানায়। পরে সাংসদের নির্দেশে ঘোড়াঘাট উপজেলা ছাত্রলীগের সভাপতি আশরাফুল ইসলাম আশরাফ মোস্তাফিজের পরিবারের কাছে নগদ অর্থ সহায়তা পৌঁছে দেন।



এ বিষয়ে আশরাফুল ইসলাম আশরাফ বলেন, সাংসদের নির্দেশে মোস্তাফিজের পরিবারকে প্রয়োজনীয় সহায়তা দেয়া হয়েছে।পরিবারটি অসহায় হওয়ায় এবং উপার্জনক্ষম ব্যক্তি পঙ্গুত্ববরণ করায় তারা পরিবারের পক্ষ থেকে আরো কিছু সহযোগীতা চেয়েছেন। সাংসদ শিবলী সাদিক পরিবারটিকে আশ্বস্থ করেছেন, তাদের চাহিদা অনুযায়ী সব ধরণের সুযোগ সুবিধা দেবেন।


বিবার্তা/সোহেল/গমেজ/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com