শিরোনাম
আমলারা নয়, জনপ্রতিনিধিরাই দাঁড়ায় জনগণের পাশে (পর্ব-১)
প্রকাশ : ১৭ জুলাই ২০২১, ১৬:৪১
আমলারা নয়, জনপ্রতিনিধিরাই দাঁড়ায় জনগণের পাশে (পর্ব-১)
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

জামালপুরের সরিষাবাড়ি উপজেলায় আমলাদের দুর্নীতির কারণে ঘরহীন মানুষের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহারের অধিকাংশ ঘর বৃষ্টির পানিতেই ডুবে গেছে। পাশাপাশি এসব ঘরে দেখা দিয়েছে ফাটল।ফলে মাদরাসাসহ বিভিন্ন জায়গায় আশ্রয় নিয়েছেন প্রকল্পের বাসিন্দারা।


এসব মানুষের পাশে দাড়িয়েছেন জামালপুর-৪ আসনের সাংসদ এবং তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান। তিনি প্রকল্পের বাসিন্দাদের থাকা-খাওয়ার ব্যবস্থা করে দেয়ার পাশাপাশি তাদের জন্য নতুন জমি কিনে দিয়েছেন।



সরিষাবাড়িতে পানিতে ভাসছে প্রধানমন্ত্রী দেয়া আশ্রয়ণ প্রকল্পের ঘর।


গত ১০ জুলাই উপজেলার পোগলদিঘা ইউনিয়নের চর পোগলদিঘা গ্রামের আশ্রয়ণ প্রকল্পে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে ২১টি পরিবারের মাঝে চাল, ডাল, আলু, তেল, চিড়া, সাবানসহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এছাড়া উপজেলার প্রায় ১ হাজার কর্মহীন শ্রমিক, মৎস্যজীবী ও অসহায় মানুষের মাঝে বিভিন্ন রকমের সামগ্রি বিতরণ করেন ডা. মুরাদ।এরপর ১১ জুলাই প্রতিমন্ত্রী মুরাদ হাসানের পক্ষ থেকে ৪ শতাধিক কর্মহীন বাস, অটো ভ্যান ও ইজিবাইকের শ্রমিকদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।


এর আগে মে মাসে সরিষাবাড়ী পৌর এলাকার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে চারশ’ মৎস্যজীবী এবং পাঁচশ’ দরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন ডা. মুরাদ।খাদ্য সামগ্রী পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাংসদ মুরাদ হাসানের প্রতি কৃতজ্ঞতা জানান স্থানীয় বাসিন্দারা।



দরিদ্রদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের খাদ্য সামগ্রী বিতরণ


এ বিষয়ে সরিষাবাড়ী পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সাখাওয়াত আলম মুকুল বিবার্তাকে বলেন, অসহাদের জন্য পাঠানো প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঠানো উপহার সামগ্রী তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসানের দিক নির্দেশনায় উপজেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মাঝে বিতরণ করা হচ্ছে।


তিনি আরো বলেন, উপজেলার কর্মহীন বাস, অটো ভ্যান ও ইজিবাইকের শ্রমিক, মৎস্যজীবী ও আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা ছাড়াও হতদরিদ্রদের মধ্যে আমরা ত্রাণ সামগ্রী বিতরণ করছি। যতদিন লকডাউন থাকবে আমাদের কার্যক্রমও ততদিন চলমান থাকবে।



তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান


এ বিষয়ে প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন, আমরা ভালোভাবে মজবুত করে আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলো নির্মাণ করে দিচ্ছি। এটা করতে আমাদের যত রকমের সহায়তা করা দরকার তা করে যাচ্ছি। এক্ষেত্রে অন্য কারো কাছ থেকে সহায়তা না নিয়ে, আমরা নিজেরাই এটা করে দিচ্ছি। আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের সহায়তার জন্য যা যা করা দরকার ভবিষ্যতেও তা করা হবে।


ত্রাণ সামগ্রী বিতরণের এসব পৃথক কর্মসূচিতে উপস্থিত ছিলেন- কাউন্সিলর সাখাওয়াত আলম মুকুল, উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক স্বপন, যুবলীগের সিনিয়র সহ-সভাপতি ফরিদ আহাম্মেদ, দেশ প্রতিদিন ২৪ এর সম্পাদক ও প্রকাশক মোস্তাক আহমেদ মনির প্রমুখ।


বিবার্তা/সোহেল/গমেজ/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com