আরো ৫ খুনির ফাঁসির অপেক্ষায় দেশবাসী
প্রকাশ : ১২ এপ্রিল ২০২০, ১০:০৫
আরো ৫ খুনির ফাঁসির অপেক্ষায় দেশবাসী
খলিলুর রহমান
প্রিন্ট অ-অ+

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদের ফাঁসি কার্যকর করা হয়েছে। শনিবার রাত ১২টা ১ মিনিটের সময় কড়া নিরাপত্তার মধ্যে ঢাকা কেন্দ্রীয় কারাগারে ফাঁসির দড়িতে ঝুলিয়ে তার মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। তবে এখনো ওই হত্যাকাণ্ডের আরো ৫ আসামি পলাতক রয়েছেন। তাদের ফাঁসি কবে হবে সেটা নিয়েও দেখা দিয়েছে নানা প্রশ্ন?। তাদের ফাঁসি দেখার জন্য অধীর অপেক্ষায় রয়েছেন দেশবাসী। তবে বাকিদেরও দেশে এনে ফাঁসি কার্যকর করা হবে আশ্বাসি দিয়েছেন আইনমন্ত্রী।


শনিবার (১১ এপ্রিল) রাতে আইনমন্ত্রী আনিসুল হক সাংবাদিকদের বলেন, আমার মনে হয়, জনগণের কাছে আমাদের যে প্রতিশ্রুতি ছিল সেটা রক্ষা করা হয়েছে। আমি আগেও বলেছি, যারা বাইরে আছেন ইনশাআল্লাহ আমরা তাদের সকলকে এ রায় কার্যকর করার স্বার্থে বাংলাদেশ এন এ তাদের রায় কার্যকর করব।


১৯৭৫-এর ১৫ আগস্ট কালরাতে ঘাতকরা সপরিবারে হত্যা করেছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। দীর্ঘ ৩৮ বছর বিচারের অপেক্ষার পর একে একে ফাঁসিতে ঝুলানো হয়েছিল বঙ্গবন্ধুর খুনি কর্নেল ফারুক রহমান, মেজর বজলুল হুদা, মেজর একেএম মহিউদ্দিন আহমেদ আর্টিলারি, মহিউদ্দিন ল্যান্সার ও সুলতান শাহরিয়ার রশীদ খানকে। সর্বশেষ গতকাল তাদের আরেক সহযোগি ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদকে ফাঁসিতে ঝুলানো হয়।


তবে বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের মধ্যে এখনো পলাতক পাঁচ জন। এদের মধ্যে রাশেদ চৌধুরী মার্কিন যুক্তরাষ্ট্রে, মোসলেম উদ্দিন ভারত ও জার্মানি হয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে, নূর চৌধুরী কানাডায় অবস্থান করছে বলে তথ্য রয়েছে সরকারের কাছে। এছাড়া শরিফুল হক ডালিম, আব্দুর রশিদের অবস্থান এখনো অজানা।


এদিকে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অন্যতম খুনি ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদের ফাঁসি কার্যকরের পর দেশবাসীর মধ্যে স্বস্তি ফিরে এসেছে। করোনাভাইরাসের কারণে রাজপথে আনন্দ মিছিল বা মিষ্টি বিতরণ না করলেও সামাজিক যোগাযোগ মাধ্যামে অনেকেই স্বস্তির কথা প্রকাশ করেন। এছাড়া ফাঁসি কার্যকরের পর আইনমন্ত্রী বলেন, প্রথম কথা হচ্ছে, রায় কার্যকর করা অবশ্যই আমার একটা স্বস্তি আছে। এরা হচ্ছে প্রকৃত খুনি, এদেরকে সমাজে রাখাটাই উচিত না। আমরা যে এটা কার্যকর করতে পেরেছি নিশ্চয় এটা আমাদের জন্য এক বিরাট স্বস্তির ব্যাপার।


এদিকে রফিকুল ইসলাম রনি নামে একজন ফেসবুকে লিখেছেন, ‘বঙ্গবন্ধুর খুনি মাজেদের ফাঁসি কার্যকর। আলহামদুলিল্লাহ! জাতি আজ আরো কিছুটা কলংকমুক্ত হলো!!!!! বাকীগুলোর ফাঁসি দেখার অপেক্ষা।’


বিবার্তা/খলিল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com