শিরোনাম
কমেছে সূচক বেড়েছে লেনদেন
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০১৭, ১৭:১২
কমেছে সূচক বেড়েছে লেনদেন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার মূল্য সূচকের সামান্য পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেন সামান্য বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে।


বাজার বিশ্লেষণে দেখা যায়, মঙ্গলবার ডিএসইতে ৭১৫ কোটি ২২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিনের তুলনায় ৪৯ কোটি ৪ লাখ টাকা বেশি। আগের দিন এ বাজারে ৬৬৬ কোটি ১৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।


আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৩টির, কমেছে ১৮০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির শেয়ার দর।


ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১ পয়েন্ট কমে ৬ হাজার ১০৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৩৫৫ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৮২ পয়েন্টে।


অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৪০ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।


সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৯৩৫ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৮টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮২টির, কমেছে ১৩৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টি কোম্পানির শেয়ার।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com