শিরোনাম
ডিএসইএক্স সূচক ৫,৯৭৩ পয়েন্টে
প্রকাশ : ৩০ আগস্ট ২০১৭, ১৫:৪৩
ডিএসইএক্স সূচক ৫,৯৭৩ পয়েন্টে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ২৫ পয়েন্ট বেড়ে ৫৯৭৩ পয়েন্টে অবস্থান করছে। যা এই সূচক চালু হওয়ার পর সর্বোচ্চ অবস্থান। আর মাত্র ২৭ পয়েন্ট বাড়লেই সূচকটি পৌঁছাবে ৬ হাজার পয়েন্টে।


এদিকে বুধবার ডিএসইতে সূচক বাড়লেও লেনদেনের পরিমাণ কমেছে। আজ ডিএসইতে ৮০৪ কোটি ১৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে; যা আগের দিনের তুলনায় ১২০ কোটি ৮১ লাখ টাকা কম। মঙ্গলবার ডিএসইতে ৯২৪ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।


আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৪২টির, কমেছে ১৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১টির শেয়ার দর।


ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৩১৯ পয়েন্টে। ডিএস৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে দুই হাজার ১২৬ পয়েন্টে।


অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ সিএসইতে ৬৩ কোটি ৪০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।


সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৮৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৫৪৭ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২৩টির, কমেছে ১০০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com